সারাদেশ

সকাল থেকেই অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

  প্রতিনিধি ২৩ সেপ্টেম্বর ২০২৩ , ৬:০৬:২৫ প্রিন্ট সংস্করণ

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় বাস ও সিএনজি অটোরিকশা শ্রমিকদের মধ্যে সংঘর্ষের জেরে অনির্দিষ্টকালের বাস ধর্মঘটের আহ্বান করেছে নওগাঁ জেলা বাস শ্রমিক ইউনিয়ন। এ কারণে সকল রুটে সকাল থেকে সব ধরনের বাস ও সিএনজি চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

শনিবার (২৩ সেপ্টেম্বর) সকাল থেকে এই ধর্মঘট শুরু হয়েছে বলে নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি সংবাদ মাধ্যমকে জানান।

এর আগে শুক্রবার (২২ সেপ্টেম্বর) রাত ৮টায় মোটর শ্রমিক ইউনিয়নের সভা শেষে এ ঘোষণা দেওয়া হয়।

উল্লেখ্য, নওগাঁ বাস মালিক সমিতি ও মোটর শ্রমিক ইউনিয়নের লোকজন সড়কের মোহাম্মদপুর সাইনবোর্ড এলাকায় অবৈধ ভাবে নতুন চেকপোস্ট বসিয়ে সিএনজিচালিত অটোরিকশা চলাচলে বাধা সৃষ্টি করে। এ নিয়ে অটোরিকশার মালিক ও শ্রমিকরা প্রতিবাদ করলে গত ২৯ আগস্ট মোটর শ্রমিক ইউনিয়নের লোকজন তাদেরকে মারধর করেন। শুক্রবার নামাজের পর ফেরিঘাট থেকে রাজশাহীতে যাওয়ার সময় নতুন চেকপোস্টে একটি অটোরিকশা থামিয়ে এর চালককে মারধর করে মোটর শ্রমিক ইউনিয়নের লোকজন। পরে উপজেলার ফেরিঘাট এলাকায় বাস শ্রমিকরা আবারও সিএনজি মালিক ও চালকের ওপর হামলা চালায়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য নওগাঁ জেলার বাস শ্রমিক মালিকরা এ ধর্মঘট আহ্বান করেন।

নওগাঁর জেলার বাস শ্রমিক ইউনিয়নর সাধারণ সম্পাদক মো. মতিউজ্জামান বলেন, সিএনজি শ্রমিকরা ইচ্ছাকৃত ভাবে বাস শ্রমিকদের ওপর হামলা চালিয়েছে। এই হামলার সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত বাস ধর্মঘট চলবে।

আরও খবর: সারাদেশ