সারাদেশ

শ্যামনগর সুন্দরবনে হরিণের মাংস সহ ৪ শিকারী আটক

  শ্যামনগর প্রতিনিধিঃ ২৮ জানুয়ারি ২০২৩ , ৪:৩৮:৩২ প্রিন্ট সংস্করণ

সাতক্ষীরার শ্যামনগর বনবিভাগ পশ্চিম সুন্দরবন বুড়িগোয়ালিনী বন স্টেশন অফিসের সদস্যরা সুন্দরবনে ক্রেতা সেজে হরিণের মাংস সহ পেশাদার ৪ শিকারীকে হাতেনাতে আটক করেছে। শনিবার (২৮ জানুয়ারী) সকাল ৮টার দিকে গহিন সুন্দরবনে বঙ্গবন্ধুর চর সংলগ্ন আলোককোল নামক স্থান হতে বুড়িগোয়ালিনী বনস্টেশন অফিসার (এসও) নূর আলমের নেতৃত্বে সদস্যরা শিকারীদের আটক করে। এসময় শিকারীদের ব্যবহৃত ট্রলারে তল্লাশী করে ২০ কেজি হরিণের টাটকা মাংস, ১হাড়ি রান্না করা মংস ও ১টি ইঞ্জিন চালিত ট্রলার সহ হরিণ শিকারের ফাঁদ জব্দ করে বনকর্মীরা।

আটক ৪ শিকারী হলেন- বাগেরহাট জেলার রামপাল থানার শিমুলতলা গ্রামের মুজিবর সরদারের ছেলে নূর আলী, রুহুল আমিনের ছেলে সজীব ও নওশের এবং খুলনা জেলা সদরে শাহাদাত হোসেনের ছেলে ইদ্রিস।

সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এ,কে,এম ইকবাল হোসেন চৌধুরী সত্যতা নিশ্চিত করে বলেন, সুন্দরবনে মাছ ধরার অনুমতি নিয়ে হরিণ শিকারের খবর গোপনে জানতে পেরে ক্রেতা সেজে মাংস ক্রয় করার জন্য ঘটনাস্থলে অভিযান চালিয়ে হরিণের মাংস সহ চার শিকারীদের আটক করা হয়। এঘটনায় বন্যপ্রাণী হত্যার দায়ে তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। আটক শিকারীদের আদালতে প্রেরণ করা হয়েছে।

আরও খবর: সারাদেশ