সারাদেশ

শ্যামনগর ও কালিগঞ্জ চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করলো যে ৯ জন

  প্রতিনিধি ১৬ এপ্রিল ২০২৪ , ১:২১:৪৮ প্রিন্ট সংস্করণ

 

সাতক্ষীরা প্রতিনিধি

 

সাতক্ষীরার ৭টি উপজেলার মধ্যে শ্যামনগর ও কালিগঞ্জ এ দুটি উপজেলায় প্রথম ধাপে আগামী ৮ মে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিনে সোমবার (১৫ এপ্রিল) শ্যামনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ১০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

কালিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ানম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

শ্যামনগরে বিএনপির দলীয় প্রার্থী থাকলেও কালিগঞ্জে নির্বাচন করছেন না কোন বিএনপি নেতা। তবে দুটোতেই জামায়াতের প্রার্থী রয়েছেন। আর শ্যামনগরের মতো কালিগঞ্জেও আওয়ামী লীগের একাধিক প্রার্থী রয়েছেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, শ্যামনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সাঈদ-উজ জামান সাঈদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা, শ্যামনগর উপজেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট মাসুদুল আলম দোহা, উপজেলা জামায়াতের আমীর মাও: আব্দুর রহমান, শ্যামনগর পূজা উপযাপন পরিষদের সাধারণ সম্পাদক কৃষ্ণপদ মন্ডল।

 

নির্বাচন অফিস সূত্রে আরও জানা যায়, কালিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৪ জন প্রার্থী । তারা হলেন- বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাঈদ মেহেদী, আওয়ামী লীগ নেতা শেখ মেহেদী হাসান সুমন, শেখ রকিবুজ্জামান ও জেলা জামায়াতের সেক্রেটারী আব্দুল আজিজ।

আরও খবর: সারাদেশ