সারাদেশ

শীর্ষ অস্ত্রধারী বিস্ফোরক, হত্যা, ডাকাতি ও বোমাবাজ, চাঁদাবাজি মামলার চাঞ্চল্যকর আসামি কুদরত খান গ্রেফতার

  প্রেস বিজ্ঞপ্তি ১৫ আগস্ট ২০২৩ , ১২:৩০:২৫ প্রিন্ট সংস্করণ

র‌্যাব ফোর্সেস আমাদের প্রিয় মাতৃভূমির অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রাকে তরান্বিত করতে এবং সন্মানিত নাগরিকদের জন্য টেকসই নিরাপত্তা নিশ্চিত করতে আইনের আলোকে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। এছাড়াও দেশের বিভিন্ন অঞ্চলে দীর্ঘদিন যাবত পালিয়ে থাকা শীর্ষ সন্ত্রাসী, বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত ও ওয়ারেন্টভূক্ত আসামীদের গ্রেফতারের মাধ্যমে দৃষ্টাস্ত স্থাপন করে জনগনের বিশ্বাস ও আস্থা অর্জন করে আসছে।

আসামী কুদরত খান একজন যশোরের শীর্ষ অস্ত্রধারী সন্ত্রাসী ও বিস্ফোরককারী হিসাবে চিহ্নিত। কুদরত খান এর বিরুদ্ধে গত ২০১২ সালের ০৪ এপ্রিল প্রথম যশোর কোতয়ালী মডেল থানায় হত্যা মামলা রুজু হয়।তারপর থেকেই যশোরের চিহ্নিত সন্ত্রাসীদের তালিকায় নাম লেখায় কুদরত খান। এরপর থেকে যশোর শহরের বিভিন্ন স্থানে বিভিন্ন সময় ককটেল বোমা ও পেট্রোল বোমা দ্বারা বিস্ফোরণ ঘটিয়ে মারাত্মক ক্ষতি সাধনের অপরাধে তার বিরুদ্ধে ০৫ টি বিস্ফোরক মামলা রুজু হয়।এছাড়াও অবৈধ অস্ত্রের মাধ্যমে যশোরসহ মাগুরা ও নড়াইল এলাকায় হত্যা, চাঁদাবাজি, ডাকাতি সহ বিভিন্ন সময় বিভিন্ন অপকর্মের দায়ে ডাকাতি সহ হত্যা মামলা ০২ টি, অস্ত্র মামলা ০৩ টি, হত্যা চেষ্টা ও চাঁদাবাজি মামলা ০৫ টি মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে। সে উক্ত মামলা সমূহে জামিনে এসে পুনরায় সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে আসছে।তার বিভিন্ন অপকর্মে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছিল।তার বিরুদ্ধে বিস্ফোরক মামলায় বিজ্ঞ আদালত ওয়ারেন্ট ইস্যু করিলে সে নিজেকে আত্মগোপন করে। র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর এর একটি চৌকস আভিযানিক দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে,

আসামী মোঃ কুদরত খান (৩৫), যশোর জেলার কোতয়ালী থানাধীন পুলেরহাট এলাকায় আত্মগোপনে আছে। উক্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি উক্ত এলাকায় অভিযান পরিচালনা করে ইং ১৪/০৮/২৩ তারিখ মধ্যরাতে চাঞ্চল্যকর আসামী মোঃ কুদরত খান’কে (৩৫), পিতা- মৃত ফারুক, সাং- চাঁচড়া রায়পাড়া, ইসমাইল কলোনী, থানা- কোতয়ালী মডেল, জেলা-যশোর‘কে গ্রেফতার করে।

পরবর্তীতে গ্রেফতারকৃত আসামীকে যশোর জেলার কোতয়ালী মডেল থানায় হস্তান্তর করত করা হয়েছে।

আরও খবর: সারাদেশ