সারাদেশ

শার্শার বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয় উপজেলায় সর্বোচ্চ সফলতা অর্জন

  প্রতিনিধি ২৮ নভেম্বর ২০২২ , ১:০৩:৫৭ প্রিন্ট সংস্করণ

 

আঃজলিল, স্টাফ রিপোর্টারঃ–

যশোরের শার্শা উপজেলায় এসএসসি পরীক্ষার ফলাফল ২০২২ এবারো আবারো শীর্ষ স্থান ধরে রেখেছে ঐতিহ্য বাহি শিক্ষার অন্যাতম বিদ্যাপিট শার্শার বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়। শিক্ষা প্রতিষ্ঠানটি এ বছর শার্শা উপজেলার মধ্যে সর্বোচ্চ সংখ্যক জিপিএসহ সর্বোচ্চ সফলতা অর্জন করেছে। এ বছর প্রতিষ্ঠানটির ১৬০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ১৫৬ জন উত্তীর্ণ হয়েছে। তাদের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৫০ জন। জিপিএ ৫ প্রাপ্তদের মধ্যে ৩২ জন ছেলে ও ১৮ জন মেয়ে রয়েছে।অর্থ্যাৎ পাশের হার ৯৬.৯৯%

সোমবার (২৮শে নভেম্বর২০২২) বাগআঁচড়া হাই স্কুল এ্যান্ড কলেজের প্রধান শিক্ষক খান হাসান আরিফ আহমেদ লিটনের সাথে কথা বললে তিনি এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, এ বছর এসএসসি পরীক্ষায় মোট ১৬০ জন ছাত্র ছাত্রী অংশ নেয়। তাদের মধ্যে বিজ্ঞান শাখায় ৪৪ জন, মানবিক শাখায়৫৮ জন ও বাণিজ্য শাখায়১৮ জন।

এদিকে পরীক্ষার্থীরা সর্বোচ্চ উত্তীর্ণ হওয়ায় ও ৫০ জন পরীক্ষার্থী জিপিএ ৫ অর্জন করায় প্রধান শিক্ষক খান আরিফ শিক্ষার্থী অভিভাবক ও বিদ্যালয়ের শিক্ষকদের মাঝে এক আনন্দ গন পরিবেশের উৎসব বিরাজ আমেজ দেখা দিয়েছে। তাহারি ধারাবাহিকতায় প্রতিষ্টানের প্রধান খান হাসান আরিফ আহমেদ লিটন কৃতজ্ঞতা সাধুবাদ জানিয়ে বলেন সকলের সার্বিক প্রচেষ্টা অক্লান্ত পরিশ্রমের ফলে আমরা এবারো সফলতা ধরে রাখতে পেরেছি।

দক্ষ শিক্ষক,শিক্ষিকা,ও সুযোগ্য শিক্ষকমন্ডলী দ্বারা পরিচালিত হচ্ছে প্রতিষ্ঠানটি।ফলে গতবারও প্রথম স্থান অধিকার করেছিল এবার আবারও শার্শা উপজেলায় প্রথম স্থান অধিকার করেছে।তিনি আরো বলেন, শিক্ষার্থীদের ভাল ফলাফল অর্জনে আমাদের শিক্ষক ও শিক্ষিকাদের অবদান রয়েছে। এ ফলাফল অর্জনে অভিবাবকরাও কৃতিত্বের অধিকারী।

সর্বোপরি এই ফলাফলের জন্য আমরা মহান আল্লাহু পাক রাব্বুল আলামীনের কাছে শোকরিয়া আদায় গ্যাপন করি। ভবিষ্যতে আমাদেরই এই শিক্ষা প্রতিষ্টান যেন আবারো আরো ভালো ফলাফল অর্জন করতে পারে সেই প্রচেষ্টা অব্যাহত আমাদের থাকবে। সে ক্ষেত্রে সকলের পূর্ণ সহযোগিতা ও দোয়া কামনার পাশা পাশি স্কুলের ও সার্বিক মঙ্গল কামনা করছি।

 

আরও খবর: সারাদেশ