সারাদেশ

যৌতুকের জন্য স্ত্রীকে পুড়িয়ে হত্যা

  প্রতিনিধি ১৫ এপ্রিল ২০২৪ , ৮:৫৫:২৯ প্রিন্ট সংস্করণ

 

চাঁদপুর প্রতিনিধি

 

যৌতুক না পেয়ে স্ত্রীকে পুড়িয়ে মেরে পালিয়েছে স্বামী ইব্রাহিম। ঘটনাটি ঘটেছে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার বকচর গ্রামে।

এ ঘটনায় রোববার (১৪ এপ্রিল) ইব্রাহিমের মা জায়েদা খাতুনকে (৬৭) আটক করেছে পুলিশ।

খাদিজার পরিবারের অভিযোগ, ঈদের দিন সকাল ৭টার দিকে ইব্রাহিম তার স্ত্রী খাদিজার শরীরে আগুন ধরিয়ে দেয়। এতে তার শরীরের প্রায় ৯০ শতাংশ দগ্ধ হয়। পরে শুক্রবার রাতে ঢাকার শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে মারা যান খাদিজা।

নিহতের বাবা খোকন মিয়া জানান, ইব্রাহিম প্রধান বকচর গ্রামের আব্দুল মোতালেব প্রধানের ছেলে। খাদিজা ইব্রাহিমের তৃতীয় স্ত্রী। এর আগে ইব্রাহিম আরও ২টি বিয়ে করেছিল। যৌতুকের জন্য নির্যাতনের কারণে আগের দুই স্ত্রীই তাকে ছেড়ে চলে যায়। ৪ বছর আগে খাদিজার সঙ্গে ইব্রাহিমের বিয়ে হয়। খাদিজার দুটি ছেলে রয়েছে। বিয়ের পর থেকেই ইব্রাহিম ও তার মা যৌতুকের জন্য খাদিজাকে নির্যাতন করে। এসব নিয়ে অনেকবার সালিশ বৈঠকও হয়েছে। আমার যৌতুক দেওয়ার সামর্থ্য নেই দেখে মেয়েটা সবকিছু সয়ে গেছে।

পারিবারের স্বজনদের বরাতে পুলিশ জানায়, ঈদের দিন সকালে ইব্রাহিম শ্বশুরবাড়ি থেকে যৌতুক না পেয়ে স্ত্রী খাদিজা আক্তারের শরীরে ডিজেল ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ সময় খাদিজার চিৎকারে ছুটে এসে প্রতিবেশীরা পাটের বস্তা ভিজিয়ে আগুন নেভায়। পরে তাকে সরাসরি ঢাকা মেডিকেল কলেজের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে খাদিজা মারা যায়। পরে খাদিজার বাবার বাড়ির কাউকে না জানিয়ে তড়িঘড়ি করে লাশ দাফন করা হয়।

এ বিয়য়ে মতলব দক্ষিণ থানার ওসি রিপন বালা বলেন, খাদিজার শাশুড়িকে আটক করা হয়েছে। স্বামী ইব্রাহিম পলাতক রয়েছে। তাকে ধরার চেষ্টা চলছে।

 

আরও খবর: সারাদেশ