সারাদেশ

যে কারণে যুবলীগ নেতাকে গণপিটুনি

  মৌলভীবাজার প্রতিনিধি ৯ জুলাই ২০২৩ , ৮:০৫:০৩ প্রিন্ট সংস্করণ

 

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ফুল মিয়া মহালদার (৪৫) নামে এক যুবলীগ নেতাকে গণপিটুনি দিয়েছেন এলাকাবাসী। শনিবার বিকাল ৬টার দিকে এ ঘটনা ঘটে।

ফুল মিয়া মহালদার উপজেলার সিন্দুরখান ইউনিয়ন যুবলীগের সভাপতি। তিনি ওই এলাকার মৃত আহসান উল্লাহর ছেলে।

জানা যায়, ওই যুবলীগ নেতা ও তার সন্ত্রাসী বাহিনী দীর্ঘদিন ধরে উপজেলার সাইটুলা এলাকায় পুটিয়াছড়া থেকে অবৈধ বালু তুলে এলাকার ফসলি জমি, রাস্তাঘাট ও সরকারি ব্রিজের ক্ষতি সাধন করে আসছেন। শনিবার বিকাল ৬টার দিকে এলাকাবাসী স্থানীয় সংবাদকর্মীদের ক্ষতিগ্রস্ত এলাকার অবস্থা দেখাতে নিয়ে গেলে ফুল মিয়ার নেতৃত্বে তার সন্ত্রাসী বাহিনী এলাকাবাসী ও সাংবাদিকদের ওপর ক্ষিপ্ত হয়ে আক্রমণ করতে আসে।

তখন এলাকাবাসী ফুল মিয়াকে গণপিটুনি দেন। পরে ফুল মিয়া দৌড়ে তার জিপগাড়ি নিয়ে পালিয়ে প্রাণে রক্ষা পান। এ সময় ফুল মিয়া ও তার সন্ত্রাসী বাহিনীর আক্রমণে ওই এলাকার মাসুক মিয়ার স্ত্রী আছমা বেগমসহ (৪৫) আরও কয়েকজন আহত হন বলে জানা গেছে।

এ ব্যাপারে সাইটুলা এলাকার কনাই মিয়ার ছেলে জালাল মিয়া জানান, ফুল মিয়া ও তার ক্যাডার বাহিনীর অত্যাচারে এলাকার মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছেন। তাদের ভয়ে কেউ এলাকায় প্রতিবাদ করার সাহস পায় না। ফুল মিয়ার বিরুদ্ধে প্রশাসনে অভিযোগ দিলেও কোনো ফল পাওয়া যায় না।

এ ব্যাপারে ফুল মিয়া মহালদারের সঙ্গে মোবাইলে বারবার যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন বন্ধ পাওয়া যায়।

এ ব্যাপারে শ্রীমঙ্গল থানার ওসি মো. জাহাঙ্গীর হোসেন সরদার জানান, কেউ অভিযোগ দিলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন জানান, অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে প্রতিনিয়ত অভিযান পরিচালনা করে বালু জব্দ ও জরিমানা করা হচ্ছে। সাইটুলা এলাকার ঘটনাটি তিনি জেনেছেন এবং আজ থেকে ওই এলাকায় জোরালোভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হবে।

আরও খবর: সারাদেশ