সারাদেশ

যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

  প্রতিনিধি ৯ অক্টোবর ২০২৩ , ৩:১৬:৩৫ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় মাস্ক পরা দুর্বৃত্তদের গুলিতে মনজুর হোসেন (৪০) নামের এক যুবলীগ নেতা নিহত হয়েছেন। রোববার (৮ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে রাঙ্গুনিয়া পৌরসভার স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নের সীমান্তবর্তী শ্মশান এলাকায় এই ঘটনা ঘটে। মনজুর স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়ন যুবলীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং একই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ফুরুক আহমেদ বাড়ির বাসিন্দা।

স্থানীয় ও পুলিশ জানায়, ঘটনাস্থলে মনজুরের সেনিটারি তৈরির দোকান এবং বালি বিক্রির প্রতিষ্ঠান রয়েছে। দুপুরের দিকে তিনিসহ পৌরসভার সৈয়দবাড়ি এলাকার মো. সেকান্দর নামের এক ব্যক্তি সেখানে বসে কথা বলছিলেন। এ সময় কয়েকজন মুখে মাস্ক পরে এসে তাদের ওপর হামলা চালালে সেকান্দর পালিয়ে যান। অন্যদিকে মনজুরকে মারধর করে তাকে গুলি করা হয়। গুলিবিদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক তার মৃত্যু হয়েছে বলে জানান।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেব প্রসাদ চক্রবর্তী জানান, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। গুলিবিদ্ধ হওয়ার কারণে প্রচুর রক্তক্ষরণ হয়। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে বলে তিনি প্রাথমিকভাবে ধারণা করেন।

রাঙ্গুনিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. হুমায়ুন কবির বলেন, ‘মনজুরের দুই পায়ে গুলির চিহ্ন ও শরীরের বিভিন্ন স্থানে মারধরের ক্ষতচিহ্ন আছে। এই ঘটনায় একমাত্র প্রত্যক্ষদর্শী সেকান্দরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনায় জড়িত বিভিন্ন জনের নাম উঠে আসছে। লাশের ময়নাতদন্ত ও ঘটনার বিষয়ে তদন্ত করার পর প্রকৃত কারণ বলা যাবে।’

এদিকে নিহত মনজুরের বিরুদ্ধেও একাধিক মামলা রয়েছে বলে জানা গেছে। পরিবারে তার স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে সন্তান রয়েছে। তিনি যুবলীগের রাজনীতির সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত। এ হত্যার পর এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

আরও খবর: সারাদেশ