সারাদেশ

মানিকগঞ্জে ৩ দিন টানা বর্ষণে কর্মহীন হয়ে পড়েছে নিম্ন আয়ের মানুষ

  প্রতিনিধি ৫ অক্টোবর ২০২৩ , ১০:১২:২৮ প্রিন্ট সংস্করণ

 

মোঃ রাজিব হোসেন, জেলা প্রতিনিধি ,মানিকগঞ্জঃ

টানা বর্ষণে কর্মহীন হয়ে পড়েছে জেলার অধিকাংশ উপজেলার সাধারণ ও খেটে খাওয়া দরিদ্র মানুষ। তেমন চিত্র চোখে পড়েছে মানিকগঞ্জে জেলা সরজমিনে গিয়ে দেখা যায় প্রচন্ড বৃষ্টির কারণে সাধারণ মানুষ কর্মহীন হয়ে পড়েছে। রিকশাচাল থেকে শুরু করে দরিদ্র দিনমজুর মানুষের এ দুর্দশা আজ তিনদিন ধরেই চলছে বললেই চলে। দরিদ্র রিক্সাচালক মোঃ হানিফ মিয়া জিজ্ঞাসা করা পর তিনি বলেন, আমি আজ তিনদিন যাবত কর্মহীন হয়ে পড়েছি।

সকালে রিকশা নিয়ে বের হয়েছি ঠিকই কিন্তু সারাদিন এক টাকাও রোজগার করতে পারিনি। পরিবারে ৬জন সদস্য রয়েছে খাবার দাবার সেরকম কোনো ব্যবস্থা নেই। এই অবস্থা চলতে থাকলে হয়তো আমাদেরকে খুব কষ্টে দিন পার করতে হবে। আরেক রিকশাচালক মোঃ আবুল কালাম একই কথা বলেন। দিনমজুর টিটুল বলেন, টানা বৃষ্টির কারণে আজ আমাকে তিনদিন ধরে কেউ কোন কাজে নিচ্ছে না যার ফলে এক টাকাও রোজগার করতে পারিনি। এ অবস্থা কদিন থাকবে জানিনা তবে আর কয়েকটা দিন থাকলে আমাদের পরিবার সকল সদস্যদের অবস্থা খুবই খারাপ যাবে। একদিকে মার ঔষধ কিনতে হয় প্রতি মাসে ২৫০০ থেকে তিন হাজার টাকা ,অন্যদিকে পরিবারের জন্য চাল ডাল কিনতে হয়।

এই বৈরী আবহাওয়ার কারণে আমি তিনদিন যাবত কোন কাজেই বের হতে পারছি না। উল্লেখ্য আবহাওয়া খারাপ থাকায় বাংলাদেশে প্রায় বিভিন্ন জেলায় ৩ দিন ধরে টানা বর্ষণ হচ্ছে । এর প্রভাব মানিকগঞ্জ জেলার প্রায় প্রতিটি উপজেলায় পড়েছে। মানিকগঞ্জের সাধারণ ও খেটে খাওয়া মানুষের একটাই চাওয়া এই সংকটময় পরিস্থিতিতে জেলার বিত্তবানরা যেন তাদের জন্য সাহায্যর হাত বাড়িয়ে দেন ।

আরও খবর: সারাদেশ