সারাদেশ

বেনাপোলে ইউএস ডলার ও ভারতীয় রুপিসহ ১জন আটক

  প্রতিনিধি ১১ অক্টোবর ২০২৩ , ৬:০৬:৩২ প্রিন্ট সংস্করণ

 

আঃ জলিল, স্টাফ রিপোর্টারঃ

যশেরের বেনাপোল সীমান্ত দিয়ে বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে আনা ৯০,০০০ ইউএস ডলার ও ১,৬১০ রুপিসহ মানিক মিয়া (৩৭) নামে এক পাচারকারীকে আটক করেছে বিজিবি।

বুধবার (১১ অক্টোবর) তাকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে বাংলাদেশী নাগরিক বলে স্বীকার করে এবং উক্ত ইউএস ডলার সে অবৈধভাবে হুন্ডি/মানি লন্ডারিং উদ্দেশ্যে বহন করছিল।

বিজিবির এক প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ডলারের একটি বড় চালান ভারত হতে বাংলাদেশে পাচার হতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর একটি চৌকশ টহল দল মেইন পিলার ১৮/৮-এস হতে ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বেনাপোল পোর্ট থানাধীন সাদিপুর গ্রামস্থ বেনাপোল আইসিপি এর স্ক্যানিং রুমে অবস্থান নেয়। কিছু সময় পর আনুমানিক সকাল ৭টায় টহলদল ভারত হতে আগত একজন পাসপোর্টধারী যাত্রীর গতিবিধি সন্দেহজনক হওয়ায় তার সাথে থাকা ব্লেন্ডার মেশিনের ভেতর অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় ৯০,০০০ ইউএস ডলারসহ তাকে আটক করা হয়। যার বর্তমান মূল্য ৯৯,০৫,৪০০/- (নিরানব্বই লক্ষ পাঁচ হাজার চারশত) টাকা।

পরবর্তীতে তার লাগেজ/ব্যাগ তল্লাশি করে ভারতীয় ১৬১০ রুপি এবং বাংলাদেশী নগদ ৩২,৪৮০/- টাকা জব্দ করা হয়।তবে আটককৃত আসামী-মোঃ মানিক মিয়া (৩৭), কিশোরগঞ্জ জেলার, অষ্টগ্রাম উপজেলার মান্নান মিয়ার ছেলে

আটককৃত ইউএস ডলার, ভারতীয় রুপি ও বাংলাদেশী টাকাসহ সর্বমোট সিজার মূল্য ৯৯,৪০,০৮২/- (নিরানব্বই লক্ষ চল্লিশ হাজার বিরাশি) টাকা।

আটককৃত ইউএস ডলার, ভারতীয় রুপি ও বাংলাদেশী টাকাসহ আসামীকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

আরও খবর: সারাদেশ