সারাদেশ

পদযাত্রায় পুলিশ ও বিএনপির নেতা কর্মীদের ধস্তাধস্তি আহত ৫০

  নীলাকাশ টুডে ১৯ আগস্ট ২০২৩ , ১২:৪২:৫৬ প্রিন্ট সংস্করণ

বরগুনা জেলা বিএনপির পদযাত্রায় অংশ নেওয়া নেতাকর্মীদের ওপর পুলিশ লাঠিপেটা করেছে বলে অভিযোগ উঠেছে। এতে ৫০ থেকে ৬০ জন আহত হয়েছেন বলে দাবি করেছে বিএনপি।

আজ শনিবার (১৯ আগস্ট) এ ঘটনা ঘটে।

জেলা বিএনপি সূত্রে জানা জানা যায়, বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বরগুনা জেলা বিএনপি বেলা ১১টায় দলীয় কার্যালয় থেকে পদযাত্রা কর্মসূচি শুরু করে। শহরের প্রধান সড়ক ধরে আগাতে থাকলে শহরের পৌর সুপার মার্কেটের সামনে পুলিশ বিএনপির পদযাত্রা কর্মসূচি আটকে দেয়। এ সময় পুলিশের বাধা উপেক্ষা করে নেতাকর্মীরা পদযাত্রা নিয়ে সামনের দিকে এগিয়ে আসতে থাকলে পুলিশ নেতাকর্মীদের লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়। পুলিশের লাঠিপেটা ও ধাওয়া খেয়ে নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন।

বরগুনা জেলা বিএনপির সাবেক সভাপতি নজরুল ইসলাম মোল্লা জানান, ‘দলীয় কার্যালয় থেকে শান্তিপূর্ণ পদযাত্রা শুরু করে আমরা পৌর মার্কেটের সামনে এলে পুলিশ আমাদের বাধা দেয়। একপর্যায়ে নেতাকর্মীদের পুলিশ অতর্কিত লাঠিপেটা করে। এতে আমাদের ৫০-৬০ জন নেতাকর্মী আহত হয়েছে।’

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবদুল হালিম জানান, বিএনপির নেতাকর্মীরা পুলিশের বাধা উপেক্ষা করে সামনে এগোচ্ছিলেন। তাদের অফিসের সামনে যেতে বলা হয়। তাদের পৌরসভার সামনে পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালনের অনুমতি দেওয়া হয়। তারা না মেনে শহরের দিকে চলে আসেন। এ সময় পুলিশের সঙ্গে ধস্তাধস্তির ঘটনা ঘটে। এতে সড়কদ্বীপে নেতাকর্মীরা পড়ে যান। তবে কোনো লাঠিপেটা হয়নি।

আরও খবর: সারাদেশ