সারাদেশ

বাসচাপায় বান্ধবীসহ মোটরসাইকেল আরোহী নিহত

  প্রতিনিধি ৫ সেপ্টেম্বর ২০২২ , ৭:১৩:১৮ প্রিন্ট সংস্করণ

নীলাকাশ টুডেঃ বগুড়ার শিবগঞ্জে বাসচাপায় বান্ধবীসহ এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় মামলা হয়েছে। নিহতের বাবা হাইওয়ে পুলিশ গোবিন্দগঞ্জ থানায় বাসচালক আল-আমিনের বিরুদ্ধে মামলা করেন।

রোববার দুপুরে শিবগঞ্জ ও গোবিন্দগঞ্জ উপজেলার সীমান্ত দো-সীমানা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সোমবার সকালে হাইওয়ে পুলিশ গোবিন্দগঞ্জ থানা ও মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের কর্মকর্তারা এ তথ্য দিয়েছেন।

নিহতরা হলেন— বগুড়ার শিবগঞ্জ উপজেলার পিরব ইউনিয়নের সিহালী কুমলিহার গ্রামের আবদুল মজিদের ছেলে কক্সবাজারের রামু সেনানিবাসে কর্মরত সেনাসদস্য শাকিল আহম্মেদ (২৪) ও তার বান্ধবী গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাকইল সোনাতলাপাড়ার সাইফুল ইসলামের মেয়ে ও গোবিন্দগঞ্জ ডিগ্রি কলেজের ছাত্রী সাবিনা ইয়াসমিন সোনিয়া (২০)।

হাইওয়ে পুলিশ গোবিন্দগঞ্জ থানার ওসি আমিনুল ইসলাম, মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর আশিক ইকবাল ও প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার বেলা আড়াইটার দিকে সেনাসদস্য শাকিল আহম্মেদ তার বান্ধবী সাবিনা ইয়াসমিন সোনিয়াকে মোটরসাইকেলে নিয়ে বগুড়া থেকে রংপুরের দিকে যাচ্ছিলেন। তারা বগুড়ার শিবগঞ্জের শেষপ্রান্ত দো-সীমানা এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে পৌঁছলে রংপুর থেকে পাবনাগামী বাস নবীন বরণ পরিবহণের (ঢাকা মেট্রো-ব-১১-০৮৩৯) চালক তাদের চাপা দেয়।

এতে শাকিল ও সোনিয়া মোটরসাইকেল থেকে মহাসড়কে ছিটকে পড়ে ঘটনাস্থলেই মারা যান। মোটরসাইকেল ওই বাসের নিচে আটকে গেলে চালক আল-আমিন এ অবস্থায় বাস নিয়ে পালিয়ে যেতে থাকেন। কিছুদূর যাওয়ার পর মোটরসাইকেলে আগুন ধরে গেলে চালক বাস থামিয়ে মোটরসাইকেল বের করে বগুড়ার দিকে পালিয়ে যায়।

এদিকে দুর্ঘটনার খবর প্রচার হলে রোববার বিকাল সোয়া ৩টার দিকে হাইওয়ে পুলিশ বগুড়া সদরের মাটিডালি বিমান মোড় থেকে ঘাতক বাস জব্দ ও চালক সিরাজগঞ্জের শাহজাদপুরের মশিপুর গ্রামের আল-আমিনকে আটক করে।

হাইওয়ে পুলিশ গোবিন্দগঞ্জ থানার ওসি আমিনুল ইসলাম জানান, নিহত সেনাসদস্য ও তার বান্ধবীর মরদেহ বগুড়া শজিমেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এ বিষয়ে শাকিলের বাবা আবদুল মজিদ থানায় বাসচালকের বিরুদ্ধে মামলা করেছেন। চালককে আদালতে পাঠানো হচ্ছে। প্রয়োজনে পরবর্তী সময় তাকে রিমান্ডের আবেদন করা হবে।

আরও খবর: সারাদেশ