সারাদেশ

প্রতিবন্ধী ব্যক্তিদের ছাগল পালন বিষয়ক ৩ দিনব্যাপী প্রশিক্ষণের শুভ উদ্বোধন

  শ্যামনগর প্রতিনিধি ২৪ জুলাই ২০২৩ , ৭:৫৫:৪৫ প্রিন্ট সংস্করণ

 

সাতক্ষীরার উপকূলীয় শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ সুশীলন টাইগার পয়েন্ট পিপিইপিপি-ইইউ প্রকল্পের আওতায় ‘প্রতিবন্ধী ব্যক্তিদের ছাগল পালন বিষয়ক বিশেষায়িত প্রশিক্ষণ’ ৩ দিনব্যাপী আবাসিক প্রশিক্ষণের শুভ উদ্বোধন ও পরামর্শ প্রদান করেন এনজিএফ এর পরিচালক মোঃ আলমগীর কবির। আজ সোমবার সকাল ১০ টায় অনুষ্ঠানের মাধ্যমে তিনি ৩ দিনব্যাপী প্রতিবন্ধী ব্যক্তিদের ছাগল পালন বিষয়ক বিশেষায়িত প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন। এই প্রকল্পের অর্থায়ন ও সহযোগিতা করেন ইউরোপীয় ইউনিয়ন ও পিকেএসএফ। এছাড়া উক্ত প্রকল্প বাস্তবায়নে কাজ করছেন নওয়াবেঁকী গণমূখী ফাউন্ডেশন (এনজিএফ)।

প্রথম ধাপে ২০ জন প্রতিবন্ধী ব্যক্তিদের উক্ত প্রকল্প হতে ছাগল পালন করার জন্যে ৬৫০০ টাকা করে দেওয়া হবে। উক্ত প্রশিক্ষন নেওয়ার পরে যদি সেই অনুযায়ী কাজ করতে পারে তাহলে প্রতিবন্ধীদের কাজের গতি আরও বাড়বে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। প্রতিবন্ধীরা আর্থিক সহযোগীতা পেয়ে খুব খুশি হয়েছে।
উক্ত প্রশিক্ষণ অনুষ্ঠানে রিসোর্স পার্সন ও সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোঃ রাশেদুল হাসান, প্রোগ্রাম ম্যানেজার ও আরাফাত রায়হান , এপিসি, পিপিইপিপি-ইইউ প্রকল্প পিকেএসএফ, প্রকল্প সমন্বয়কারী, আব্দুল হামিদ ও টেকনিক্যাল অফিসের কর্মকর্তাসহ সদস্য গন উপস্থিত ছিলেন।

আরও খবর: সারাদেশ