সারাদেশ

পুলিশের বাধায় চরমোনাই পীরের মাহফিল পণ্ড

  প্রতিনিধি ২১ আগস্ট ২০২২ , ৪:০৪:০২ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ কুমিল্লায় চরমোনাই পীরের মাহফিল পুলিশের বাধায় পণ্ড হওয়ার অভিযোগ উঠেছে। শনিবার (২০ আগস্ট) বিকেলে জেলার নাঙ্গলকোট উপজেলার ঢালুয়া ইউনিয়নের ঢালুয়া হাইস্কুল মাঠে ওয়াজ মাহফিল হওয়ার কথা ছিল।

ওয়াজ মাহফিলের আয়োজক কমিটির সদস্য মনির হোসেন শনিবার (২০ আগস্ট) সন্ধ্যায় বলেন, এক মাস ধরে প্রস্তুতি নিয়ে মাহফিলের আয়োজন করা হয়েছিল। মাহফিলের অনুমতির জন্য আমরা উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করেছি। তিনি আমাদের আবেদনটা গ্রহণ করেছিলেন। কখনও নিষেধ করেননি। আজ মাহফিলের আয়োজনের দিন সারা দিনেও নিষেধ করেননি। বিকেলে যখন আমরা মাহফিলের কার্যক্রম শুরু করি, তখন পুলিশ এসে বলেন, আপনারা মাহফিল করতে পারবেন না, ওপর থেকে নিষেধ আছে।

 

তিনি বলেন, মাহফিলের প্রধান বক্তা চরমোনাই দরবার শরীফের পীর ইসলামি আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম সাহেব মাহফিলে উপস্থিত হওয়ার জন্য পথে আছেন। প্রশাসন যদি আগে নিষেধ করতেন, তাহলে হুজুরকে কষ্ট করে সেই বরিশাল থেকে আসতে হতো না।

নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান মেহবুব ঢাকা পোস্টকে বলেন, কোভিডের পর থেকে যেকোনো সভা, সমাবেশ বা গণজমায়েত নিষিদ্ধ আছে। ওয়াজ মাহফিলের অনুমতি দিতে পারেন একমাত্র জেলা প্রশাসক। তারা আমার কাছে আবেদন করেছিল, আমি নিষেধ করেছিলাম। কিন্তু তারা আমার নিষেধ উপেক্ষা করেও মাহফিলের আয়োজন করেছে। আমরা খবর পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ পাঠিয়ে মাহফিলের কার্যক্রম বন্ধ করি।

আরও খবর: সারাদেশ