সারাদেশ

পুলিশের ধাওয়ায় নদীতে ঝাঁপ, ২ দিন পর মরদেহ উদ্ধার

  নীলাকাশ টুডে ৬ সেপ্টেম্বর ২০২৩ , ৩:৫৭:০৪ প্রিন্ট সংস্করণ

 

পুলিশের ধাওয়া খেয়ে নিখোঁজ হওয়ার দুই দিন পর তিস্তা নদী থেকে হামীম উদ্দিন (২০) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (৬ সেপ্টেম্বর) দুপুরে লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নে তিস্তা রেল ব্রিজের নিচ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

নিহত যুবক ওই গোকুন্ডা ইউনিয়নের মিয়াপাড়া এলাকার নবিজ কসাইয়ের পুত্র।

বুধবার দুপুরে স্থানীয়রা তিস্তা নদীতে মরদেহ ভাসতে দেখে পুলিশে খবর দেয়। পরে হামীমের পরিবার মরদেহ শনাক্ত করে। পুলিশ মরদেহ উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

এর আগে সোমবার রাত ১১টায় তিস্তা নদীর রেল ব্রিজের পশ্চিম পাশে একটি নৌকায় দশ থেকে বারোজনের একটি দল জুয়া খেলছিল। খবর পেয়ে সদর থানা পুলিশের এস আই আশরাফুল সঙ্গীয় ফোর্স নিয়ে ধাওয়া দিয়ে দু’জন জুয়াড়িকে ঘটনাস্থল থেকে আটক করে। এ সময় অন্যরা পালিয়ে গেলেও হামীম (২০) নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজ হয়। এদিকে পুলিশের হাতে আটক জুয়াড়ি মোজাদ ও জাকির পরদিন মঙ্গলবার আদালত থেকে জামিন নিয়ে কারাগার থেকে বেরিয়ে আসে।

নিহত হামীমের বড় ভাই সামীম জানায়, রাতে জুয়াড়ি মোজাদ ও জাকির আমার ছোট ভাই হামীমকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরে জানতে পারি তারা তিস্তা নদীতে জুয়া খেলা অবস্থায় পুলিশের এস আই আশরাফুল ধাওয়া করে দু’জনকে আটক করে। এ সময় ভয়ে আমার ভাই নৌকা থেকে নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজ হয়। কিন্তু পুলিশ দু’জনকে ধরে নিয়ে আসলেও আমার ভাই বাঁচল না মরল সেদিকে কোনো নজর দেয়নি। এমনকি কাউকে জানায়নি।

লালমনিরহাট সদর থানার ওসি ওমর ফারুক জানান, গত দুই দিন থেকে নিখোঁজ ছিলেন যুবক হামীম উদ্দিন। আপাতত সদর থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর: সারাদেশ