সারাদেশ

পরাজিত প্রার্থীর সমর্থকের হামলায় বিজয়ী এমপির সমর্থক নিহত

  প্রতিনিধি ৮ জানুয়ারি ২০২৪ , ৫:৫৭:৪৭ প্রিন্ট সংস্করণ

 

নেত্রকোনা প্রতিনিধি

 

নেত্রকোনার আটপাড়ায় নির্বাচনের ভোটগ্রহণ শেষে বিজয় মিছিল করার সময় দুই গ্রুপের সংঘর্ষে আহত নুরুল আমীন (২০) নামে এক যুবক চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। রোববার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার দেওগাঁও গ্রামে এ ঘটনাটি ঘটেছে।

সোমবার বিকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি।

 

নিহত নুরুল আমীন দেওগাও গ্রামের কাজিম উদ্দিনের ছেলে।

নিহতের পরিবার, স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানা গেছে, আটপাড়া উপজেলার দেওশ্রী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রে দ্বাদশ সংসদ নির্বাচনের ভোট গণনা শেষে নৌকা প্রতীক ৪০৬ ভোট ও ট্রাক প্রতীক ২৭৩ ভোট পায়। ওই কেন্দ্রে নৌকা প্রতীক বিজয় লাভ করলে নৌকার সমর্থকরা বিজয় মিছিল করে দেওশ্রী বাজারে যায়। ওইখানে ট্রাক প্রতীকের সমর্থকদের দেখে নৌকা প্রতীকের সমর্থকরা উস্কানিমূলক স্লোগান দেয়। পরে ওইদিন রাতেই নির্বাচনি ফল ঘোষণা হওয়ার পর ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ইফতেকার উদ্দিন তালুকদার পিন্টু জয় লাভ করে। পরে তার সমর্থকরা বিজয় মিছিল বের করে দেওশ্রী বাজারে গিয়ে মিছিল করলে নৌকা সমর্থকরা ক্ষিপ্ত হয়ে অতর্কিত সশস্ত্র হামলা চালায়। এ ঘটনায় স্বতন্ত্র প্রার্থীর অন্তত ১১ জন সমর্থক ও নৌকা প্রতীকের একজন আহত হন।

স্বতন্ত্র প্রার্থীর আহত সমর্থকরা হলেন- পলাশ মিয়ার ছেলে নীরব মিয়া, ছদ্দু মিয়ার ছেলে কবিরুল মিয়া ও কামরুল মিয়া, আজহারুল ইসলামের ছেলে হাবিবুর রহমান, জগল আলীর ছেলে আশ্রাব আলী, আব্দুস ছাত্তারের ছেলে জসিম উদ্দিন, শাহজাহান মিয়া ছেলে বাকী মিয়া, আশ্রব আলীর ছেলে লিখন আলী, মাহতাব আলীর ছেলে আসাদুজ্জামান ও গোলাম হোসেন, হুমায়ুন মিয়ার ছেলে আবির হাসান।

গুরুত্বর আহত নুরুল আমিন (২০) ও তায়েব আলী (৩৮) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে সেখানে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় নুরুল আমিন মারা যান।

আটপাড়া থানার ওসি তাওহীদুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত লিখিত কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। অভিযান অব্যাহত রয়েছে।

 

আরও খবর: সারাদেশ