সারাদেশ

নির্বাচনী এলাকায় অস্ত্র নিয়ে প্রবেশ করা যুবকের ১০ বছর কারাদণ্ড

  লক্ষ্মীপুর প্রতিনিধিঃ ১০ এপ্রিল ২০২৩ , ১০:২৮:১১ প্রিন্ট সংস্করণ

 

লক্ষ্মীপুরের কমলনগরে ইউপি নির্বাচনকালীন অস্ত্র গ্রেপ্তার মো. মাকসুদ (২৭) নামে এক যুবকের ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত আসামি ২০২১ সালে ১১ নভেম্বর কমলনগরের ইউপি নির্বাচনী এলাকায় প্রভাব বিস্তারের লক্ষে অবৈধ আগ্নেয়াস্ত্র নিয়ে প্রবেশ করে।

সোমবার (১০ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। এ মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় ফিরোজ আলম পেয়ারকে (২২) বেকসুর খালাস দিয়েছেন আদালত।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বলেন, রায়ের সময় দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন। তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

দণ্ডপ্রাপ্ত মাকসুদ নোয়াখালী জেলার সুধারাম থানার কালাদরাপ ইউনিয়নের সল্যাডগি গ্রামের আবদুল মতিনের ছেলে। খালাসপ্রাপ্ত ফিরোজ একই থানাধীন পূর্ব চরমটুয়া ইউনিয়নের চর কাউনিয়া গ্রামের আবু ছায়েদ ভূঁইয়ার ছেলে।

 

আদালত সূত্র জানায়, ২০২১ সালের ১১ নভেম্বর কমলনগর উপজেলার চরকাদিরা ইউনিয়ন পরিষদের নির্বাচন ছিল। ভোটগ্রহণের আগের দিন রাতে নির্বাচনী এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ এবং বিজিবি সদস্যরা যৌথ টহল দেয়। অস্ত্রধারী সন্ত্রাসী মাকসুদ ও ফিরোজ নির্বাচনী এলাকায় প্রভাব বিস্তারের জন্য অস্ত্র নিয়ে প্রবেশ করে। তারা চরকাদিরা ইউনিয়নের চরবসু গ্রামে আইনশৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট দেখে মোটরসাইকেল রেখে পালিয়ে যাবার চেষ্টা করে। এসময় পুলিশ ও বিজিবি সদস্যরা তাদেরকে আটক করে। পরে মাকসুদের দেহ তল্লাশি চালিয়ে একটি দেশীয় তৈরি এলজি উদ্ধার করা হয়। তার সহযোগী ফিরোজের কাছ থেকে নম্বরবিহীন একটি মোটরসাইকেল পাওয়া যায়। একইদিন রাতে কমলনগরের হাজিরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পরিদর্শক) মো. জাহাঙ্গীর আলম বাদী হয়ে মাকসুদ ও ফিরোজকে আসামি করে কমলনগর থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেন।

একমাসের মাথায় একই বছর ১১ ডিসেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা ও কমলনগর উপ-পরিদর্শক (এসআই) বিপ্লব কুমার সিংহ দুই আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষিদের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ এ রায় দেন।

আরও খবর: সারাদেশ