সারাদেশ

দাওয়াত না পেয়ে যে কাণ্ড করলেন ছাত্রলীগ নেতা

  প্রতিনিধি ২৮ সেপ্টেম্বর ২০২৩ , ২:৫০:২৯ প্রিন্ট সংস্করণ

 মোহাম্মদপুর (ঢাকা) প্রতিনিধি

ফুটবল খেলায় দাওয়াত পাননি রাজধানীর মোহাম্মদপুর থানা ছাত্রলীগ সভাপতি। এ কারণে বুধবার আয়োজকদের ওপর হামলার করা হলে অন্তত ১০ শিক্ষার্থী আহত হন।

ভুক্তভোগীরা জানান, মোহাম্মদপুর ইকবাল রোডে বাংলাদেশ ইউনিভার্সিটি ক্যাম্পাসে মঙ্গলবার ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। কিন্তু সেখানে কেন সভাপতিকে দাওয়াত করা হয়নি এ নিয়ে হইচই করেন থানা ছাত্রলীগ কর্মীরা। খেলা শেষ হলে ইউনিভার্সিটির সামনে ছাত্রদের ওপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় তারা। এতে নিয়ামত উল্লাহ নিশাত, মাহদী শিমুল, মাহমুদুল হাসান ও রাজুসহ অন্তত ১০ শিক্ষার্থী আহত হন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, দুপুরের দিকে খেলা চলাকালীন থানা ছাত্রলীগর সভাপতি নাইমুল হাসান রাসেল নিজেই শিক্ষার্থীদের কাছে ফোন করেন। কেন তাকে দাওয়াত দেওয়া হয়নি তা জানতে চান। এমনকি তিনি তাৎক্ষণিক খেলা বন্ধ রাখার নির্দেশ দেন। কিন্তু খেলা বন্ধ না করায় তিনি ক্ষুব্ধ হন। পরে তার অনুগতরা শিক্ষার্থীদের ওপর হামলা চালায়।

হামলায় আহত শিক্ষার্থী নিয়ামত উল্লাহ নিশাত বলেন, হামলার পর আমাদের বন্ধু রাজুকে ধরে নিয়ে যাওয়া হয়। তাকে ছাত্রলীগ সভাপতির টাউন হল অফিসে মারধর করা হয়। এছাড়া ছাত্রলীগ সভাপতি নিজেই কয়েকজন শিক্ষার্থীকে গুলি করার হুমকি দেন।

অভিযোগ প্রসঙ্গে মোহাম্মদপুর থানা ছাত্রলীগ সভাপতি নাইমুল হাসান রাসেল বলেন, ছোট ভাইয়েরা না বুঝেই এ ঘটনা ঘটিয়েছে। এখনে তার কিছু করার ছিল না। নিজের হাতে এক শিক্ষার্থীকে কেন পেটালেন এমন প্রশ্ন করা হলে কোনো সদুত্তর দিতে পারেননি রাসেল।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুল হক ভূঞা বলেন, ভুক্তভোগীরা থানায় এসে মৌখিক অভিযোগ দিয়েছেন। তাদের কাছ থেকে লিখিত অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর: সারাদেশ