সারাদেশ

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় সাংবাদিক গ্রেপ্তার!

  প্রতিনিধি ৭ জুন ২০২২ , ৫:১১:২১ প্রিন্ট সংস্করণ

 

নীলাকাশ টুডেঃ ২০২১ সালে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে হওয়া মামলায় তাকে মঙ্গলবার বিকেলে গ্রেপ্তার করে রাঙ্গামাটি কোতোয়ালি থানা পুলিশ।

 

বিষয়টি নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন।

ফজলে এলাহী জাতীয় দৈনিক কালের কণ্ঠ ও বেসরকারি টেলিভিশন এনটিভির রাঙ্গামাটি প্রতিনিধি এবং পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের স্থানীয় দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও পাহাড় টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক।

ওসি বলেন, ‘চট্টগ্রাম থানা থেকে আজকে (মঙ্গলবার) গ্রেপ্তারের ওয়ারেন্ট পাওয়ার সঙ্গে সঙ্গে সাংবাদিক ফজলে এলাহীকে গ্রেপ্তার করা হয়েছে। আগামীকাল সকালে তাকে আদালতে তোলা হবে।

‘২০২১ সালে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে মামলাটি করা হয়। মামলার প্রসেস নাম্বার ৮১৭/২২। মামলা নম্বর- ২৮/২১।’

ওসি জানান, ওই এলাকার সাবেক সংসদ সদস্য ফিরোজা বেগম চিনুর মেয়ে নাজনিন আনোয়ার এই মামলা করেন।

চিনু বর্তমানে জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে আছেন।

ফজলে এলাহীর স্ত্রী সেলিনা সুমি বলেন, ‘চিনুর বিরুদ্ধে ২০২১ সালে একটা নিউজ করেছিলেন আমার হাজব্যান্ড। সেটা ডিসি পার্কের একটা রেস্টুরেন্টের লিজ নেয়া বিষয়ে। হঠাৎ আজকে পুলিশ এসে জানাল তার বিরুদ্ধে ওয়ারেন্ট। আমরা কিছুই জানতাম না।’

গ্রেপ্তারের কিছুক্ষণ পরই নিজ ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট দেন সাংবাদিক ফজলে এলাহী। তাতে তিনি বলেন, ‘ফিরোজা বেগম চিনু ও তার মেয়ের মামলায় আমার বিরুদ্ধে গ্রেফতার ওয়ারেন্ট দেখিয়ে থানায় নিয়ে যাচ্ছে পুলিশ…. সাংবাদিকতার এই প্রতিদান ??? আমার মৃত্যুর জন্য চিনু ও তার মেয়েকে দায়ি করে গেলাম…… রাঙামাটিবাসি এদের বিচার করিও’।

ডিজিটাল নিরাপত্তা আইনে সাবেক এমপি কন্যার মামলায় সাংবাদিক গ্রেপ্তার
ফজলে এলাহীকে গ্রেপ্তারের বিষয়টি জানাজানি হলে থানা চত্বরে উপস্থিত হন স্থানীয় সাংবাদিকরা। তারা তার মুক্তির দাবি জানান।

আরও খবর: সারাদেশ