সারাদেশ

ছুটি শেষে স্থলবন্দর বেনাপোল দিয়ে আমদানি-রপ্তানি শুরু

  আঃ জলিল, স্টাফ রিপোর্টারঃ ২৪ এপ্রিল ২০২৩ , ১০:৩৮:২০ প্রিন্ট সংস্করণ

 

পবিত্র শবে কদর, সাপ্তাহিক ছুটি ও ঈদ-উল-ফিতরের টানা ৫ দিনের ছুটি শেষে সোমবার সকাল থেকে স্থলবন্দর বেনাপোল দিয়ে আমদানি-রপ্তানি শুরু হয়েছে। বন্দর ও কাস্টমসের কার্যক্রম চলছে স্বাভাবিক ভাবে। তবে উপস্থিতি অন্যান্য দিনের চেয়ে অনেক কম। বন্দরে পণ্য লোডের চেয়ে ভারতীয় ট্রাকের পণ্য আনলোডের সংখ্যা বেশি।

বন্দর সূত্রে জানা গেছে, দেশের অর্থনীতিতে বেনাপোল বন্দরের গুরুত্ব রয়েছে বেশি। ফলে সকাল থেকে কাজে যোগ দিয়েছে বন্দরের সাথে সংশ্লিষ্টরা। সকাল থেকে এ রিপোর্ট লেখা (১২ টা) পর্যন্ত ৮৫ ট্রাক পণ্য বেনাপোল বন্দরে প্রবেশ করেছে ভারত থেকে। আর ভারতে রপ্তানি হয়েছে ৬০ ট্রাক পণ্য।

বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়শনের সাধারণ সম্পাদক সাজদেুর রহমান জানান, টানা ৫ দিন ছুটির পর আজ সোমবার সকাল থেকে আমদানি-রপ্তানিসহ বন্দর ও কাস্টমসের কার্যক্রম চলছে। বন্দরের কার্যক্রম পুরোপুরি শুরু হবে আগামী সপ্তাহের রবিবার থেকে। কারণ এখনো ঢাকার অনেক আমদানিকারক ঈদের ছুটিতে গ্রামের বাড়ি থেকে ঢাকায় ফিরেনি।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক আব্দুল জলিল বলেন, ঈদের ছুটির পর আজ সোমবার সকাল থেকে দু-দেশের মধ্যে আমদানি-রপ্তানি শুরু হয়েছে। বন্দরে পণ্য উঠানামা করছে। ছুটির ক্ষতি পুষিয়ে নিতে রাতদিন বন্দরে কাজ চলবে বলে জানান তিনি।

 

আরও খবর: সারাদেশ