সারাদেশ

ছিনতাইকারী চক্রের ৪ সদস্য অস্ত্রসহ গ্রেফতার

  প্রতিনিধি ১২ সেপ্টেম্বর ২০২২ , ৭:৩৮:৩৬ প্রিন্ট সংস্করণ

 

প্রেস বিজ্ঞপ্তিঃ র‌্যাব ফোর্সেস আমাদের প্রিয় মাতৃভূমির অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রাকে তরান্বিত করতে এবং সন্মানিত নাগরিকদের জন্য টেকসই নিরাপত্তা নিশ্চিত করতে আইনের আলোকে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। এছাড়াও বিভিন্ন সময়ে সংগঠিত চাঞ্চল্যকর অপরাধে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে র‌্যাব জনগনের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

একজন ভুক্তভোগী বাগেরহাট জেলার পিসি কলেজ রোডস্থ হরিণখানা এলাকার বাসিন্দা। গত ০৯ সেপ্টেম্বর ২০২২ তারিখ বেলা ১২.৩০ ঘটিকার সময় ভুক্তভোগী তার আপন বোন এর সাথে বাগেরহাট পৌরসভাধীন হরিণখানা এলাকায় অবস্থানকালে অজ্ঞাতনামা ০২ জন আসামী যাদের বয়স অনুমান ২৫-৩০ বছর, একটি নীল ও সাদা রংয়ের এপাচি মোটরসাইকেল যোগে উক্ত স্থানে আসে। ভুক্তভোগীর কাছে এসে তার গলায় থাকা একটি স্বর্ণের চেইন লকেটসহ (লকেটে নেভী এলাকার আকৃতি) ওজন অনুমান ০১ ভরি ০৭ আনা ভুক্তভোগীর গলা থেকে টান দিয়ে দ্রুত মোটরসাইকেল যোগে ঘটনাস্থল ত্যাগ করে । পরবর্তীতে ভুক্তভোগী নিজে বাদী হয়ে বাগেরহাট জেলার সদর থানায় এবং র‌্যাব-৬, খুলনা বরাবর একটি অভিযোগ দায়ের করেন। উক্ত ঘটনার পর থেকে আসামীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৬ (সদর কোম্পানি) এর একটি আভিযানিক দল ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৬ (সদর কোম্পানি) এর একটি চৌকস আভিযানিক দল গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারে যে, উক্ত ছিনতাইকারীরা গোপালগঞ্জ জেলার সদর থানা এলাকায় অবস্থান করে নতুন করে ছিনতাইয়ের পরিকল্পনা করছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ১১ সেপ্টেম্বর ২০২২ তারিখ ১০.৩০ ঘটিকার সময় সদর কোম্পানি, র‌্যাব-৬, খুলনার একটি চৌকস আভিযানিক দল গোপালগঞ্জ পৌরসভাধীন সদর থানা এবং টুঙ্গিপাড়া থানা এলাকায় প্রায় ১০ ঘন্টার শ্বাসরুদ্ধকর অভিযান পরিচালনা করে আসামী ১। মোঃ রুহুল আমিন (২৬), ২। মোঃ আব্দুল আহাদ (২০), উভয় সাং-শিবপুর, থানা-চিতলমারী, জেলা-বাগেরহাট, ৩। বিবেক বৈরাগী (৪২), সাং-দাবিয়াকুল, উভয় থানা-টুঙ্গিপাড়া, জেলা-গোপালগঞ্জ, ৪। আলিম শেখ (২২), সাং-পাঠগাঁ সরদারপাড়া,গণদের গ্রেফতার করেন। ছিনতাইকারী চক্রের মূলহোতা গ্রেফতারকৃত আসামী মোঃ রুহুল আমিন (২৬) এর নিকট হতে ছিনতাই কাজে ব্যবহৃত ০১টি দেশীয় পিস্তল (ওয়ান শ্যূটার গান), ০১টি মোটরসাইকেল, নগদ-৩১০০/- (তিনহাজার একশত) টাকা, ০১টি মোবাইল ফোন এবং তার অন্যতম সহযোগী মোঃ আব্দুল আহাদ (২০) নিকট হতে ছিনতাই কাজে ব্যবহৃত ০১টি চাকু, নগদ-৪১,৭৮০/- (একচল্লিশ হাজার সাতশত আশি) টাকা, ০১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ১নং ও ২নং আসামী জানায় যে, তারা ০৪ নং আসামী আলিম শেখ (২২) এর সহযোগিতায় ছিনতাইকৃত স্বর্ণ মেসার্স মা জুয়েলার্স এর মালিক ৩নং আসামী বিবেক বৈরাগী (৪২) এর নিকট বিক্রি করে। পরবর্তীতে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া থানাধীন পাটগাতী বাজারে অবস্থিত মেসার্স মা জুয়েলার্স এ অভিযান পরিচালনা করে ছিনতাইকৃত ০১ ভরি ০৭ আনা স্বর্ন উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের গোপালগঞ্জ সদর এবং বাগেরহাট সদর থানায় হস্তান্তর করতঃ আসামীদের বিরুদ্ধে মামলা রুজুর কাজ প্রক্রিয়াধীন।

আরও খবর: সারাদেশ