সারাদেশ

চুরি হওয়া চাল ও নগদ অর্থসহ গ্রেফতার ১০

  প্রতিনিধি ২০ সেপ্টেম্বর ২০২২ , ১১:২১:২৪ প্রিন্ট সংস্করণ

আঃজলিল, স্টাফ রিপোর্টারঃ–
গতকাল (১৯ সেপ্টেম্বর) রাত আনুমানিক সাড়ে বারটায় যশোর ডিবি পুলিশের বিশেষ পাবনা জেলার আমিনপুর থানা এলাকায় অভিযান পরিচালনা করে ১৫৩ বস্তা চুরি হওয়া চাল ও চাল বিক্রির ১ লক্ষ ১৬ হাজার ২ শত টাকাসহ চোর চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করেন।
গ্রেফতারকৃত সঙ্ঘবদ্ধ চোর চক্রের সদস্যরা হলো পটুয়াখালী জেলার গলাচিপা থানার শৈলাবুনিয়া গ্রামের আব্দুল সাত্তার মৃধার ছেলে ইয়াকুব মৃধা(৪২), বরগুনা জেলার আমতলী থানার হলুদিয়া গ্রামের রহিমের ছেলে রুবেল, ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানার পিরোজপুর গ্রামের সামসুদ্দীন বিশ্বাসের ছেলে শফিয়ার রহমান শফি ড্রাইভার (৪৫), বরগুনা জেলার আমতলী থানার উত্তর ঘোপখালী গ্রামের জয়নালের ছেলে মহসীন(৩১), একই জেলার আমতলী থানার আরপাঙ্গাশিয়া গ্রামের মৃত লতিফ হাওলাদারের ছেলে ফেরদৌস হাওলাদার (২৮) ও পাবনা জেলার আমিনপুর থানার আমিনপুর বাজারের মৃত গফুর শেখের ছেলে সেলিম ওরফে ক্যারফা সেলিম (৫৪), চকঘরিয়া গ্রামের জহুরুল ইসলামের ছেলে আঃ রাজ্জাক, চরপাড়ার আবু তাহের প্রামাণিকের ছেলে রুবেল প্রামাণিক ও হারু প্রামাণিকের ছেলে হযরত প্রামাণিক(৩৫) এবং আমিনপুর বাজারের আঃ সামাদ সরদারের ছেলে এসএম রফিকুল ইসলাম (৪১)।

যশোর ডিবি পুলিশের ওসি রুপন কুমার সরকার, জানান -গত ১৯ জুলাই যশোরের শার্শা উপজেলার যাদবপুর গ্রামের মাহবুবুর রহমানের দোকান থেকে ৫০-৬০ বস্তা চাল চুরি হয়ে যায়। এসময় চোরেরা ক্যাশ থেকৈ নগর ৬০ হাজার টাকা নিয়ে যায়। এই ঘটনায় তিনি শার্শা থানায় মামলা করেন। মামলা নং-২১। বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে জেলা পুলিশ সুপার প্রলয় কুমার জোয়াদ্দার মামলাটি তদন্তের ভার দেন ডিবি পুলিশকে।

ডিবি পুলিশের একটি টিম তদন্তের করে ও তথ্য প্রযুক্তি এবং গোপন তথ্যের ভিত্তিতে প্রথমে ইয়াকুব মৃধা, শফিয়ার রহমান ওরফে শফি ড্রাইভারকে আটক করে। পরে তাদেরকে সাথে নিয়ে পাবনা জেলার আমিনপুর থানা এলাকায় ১৯ সেপ্টেম্বর অভিযান পরিচালনা করে সেলিম ওরফে ক্যারফা সেলিম, আ. রাজ্জাক, রুবেল প্রামানিক, হযরত প্রামাণিক, এসএম রফিকুল ইসলামদের গ্রেফতার করে। তাদের তথ্য মতে আসামি রুবেলের কাছ থেকে ২৪ টি ২৫ কেজির চাউলের বস্তা, খালি ১২ পিস বস্তা ও চাউল বিক্রির ১৬, হাজার ৫শ টাকা, হযরত প্রামাণিক কাছ থেকে ৭টি ৫০ কেজির বস্তা চাল, চাল বিক্রির এক লাখ টাকা ও খালি ১০টি বস্তা এবং রফিকুল ইসলামের কাছ থেকে ৮৬টি ২৫কেজির বস্তা চাল উদ্ধার করা হয়।

আটককৃতদের বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় একাধিক ডাকাতি, চুরির মামলা বিচারাধীন রয়েছে।

আরও খবর: সারাদেশ