সারাদেশ

চিংড়ি মাছের পুশ বন্ধে র‌্যাবের অভিযান, সাতক্ষীরার একজনকে ৩০ হাজার টাকা জরিমানা

  প্রতিনিধি ২৯ জুন ২০২২ , ৯:৫৭:৫৬ প্রিন্ট সংস্করণ

 

প্রেস বিজ্ঞপ্তিঃ র‌্যাব ফোর্সেস আমাদের প্রিয় মাতৃভূমির অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রাকে তরান্বিত করতে এবং সন্মানিত নাগরিকদের জন্য টেকসই নিরাপত্তা নিশ্চিত করতে আইনের আলোকে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। এছাড়াও বিভিন্ন সময়ে সংগঠিত চাঞ্চল্যকর অপরাধে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে র‌্যাব জনগনের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

এরই ধারাবাহিকতায় ২৮ জুন ২০২২ তারিখ র‌্যাব-৬, সদর কোম্পানি, খুলনার একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কেএমপি খুলনার রূপসা থানাধীন রূপসা ব্রীজ এলাকা হতে কতিপয় ব্যক্তি ট্রাকে করে অবৈধভাবে পুশ করা চিড়িং মাছ পরিবহন করছে। উক্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি একই তারিখ আনুমানিক বিকাল ৬ টা থেকে রাত ১১ টা পর্যন্ত রূপসা উপজেলা মৎস্য অফিসের সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার সহযোগীতায় মোবাইল কোর্ট পরিচালানা করে। এ সময় অবৈধভাবে অপদ্রব্য পুশ করা চিড়িং মাছ বহন করার দায়ে মৎস্য পণ্য আইন ২০২০ এর ৩৩(৫) ধারা মোতাবেক একটি ট্রান্সপোর্ট কোম্পানির প্রতিনিধিকে মোঃ লিটন হোসাইন (৩২), গ্রাম সুলতানপুর, থানা- সাতক্ষীরা সদর, জেলা-সাতক্ষীরাকে ৩০,০০০/- টাকা (ত্রিশ হাজার) টাকা অর্থদন্ড প্রদান করে এবং অবৈধভাবে অপদ্রব্য পুশ করা ৫০ কেজি চিড়িং মাছ জব্দ করে। জব্দকৃত অপদ্রব্য পুশ করা চিড়িং মাছ মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে ধ্বংস করা হয়।

রূপসা উপজেলা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে ট্রান্সপোর্ট কোম্পানির প্রতিনিধি জরিমানার টাকা তাৎক্ষনিক প্রদান করে এবং আদায়কৃত জরিমানার অর্থ সরকারী কোষাগারে জমা করা হয়েছে।

আরও খবর: সারাদেশ