সারাদেশ

চরমপন্থি দলের সাবেক নেতাকে গুলি করে হত্যা

  প্রতিনিধি ১৮ মার্চ ২০২৪ , ১:০৪:৫০ প্রিন্ট সংস্করণ

 

 পাবনা প্রতিনিধি 

 

পাবনা সদর উপজেলার গয়েশপুরে আবদুর রাজ্জাক শেখ (৩৮) নামে চরমপন্থি দলের সাবেক এক আঞ্চলিক নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

রোববার রাত ১১টার দিকে উপজেলার গয়েশপুর ইউনিয়নের মানিকনগর বাজার মোড়ে এ ঘটনা ঘটে।

 

নিহত আবদুর রাজ্জাক শেখ গয়েশপুর ইউনিয়নের হরিনারায়ণপুর গ্রামের মৃত আজিজুল শেখের ছেলে। তিনি নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংগঠন পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির (লাল পতাকার) আঞ্চলিক নেতা ছিলেন। ৫ বছর আগে পাবনা স্টেডিয়ামে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের কাছে অন্যান্য চরমপন্থির সঙ্গে আত্মসমর্পণ করেছিলেন তিনি। প্রাথমিকভাবে পুলিশ ধারণা করছে, পূর্ব বিরোধের জেরেই তাকে হত্যা করতে পারে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যায় ইফতার করে তারাবিহ নামাজ পড়ে চা খাওয়ার জন্য মানিকনগর বাজারে যান আবদুর রাজ্জাক। এর পর সেখানকার একটি চায়ের দোকানে বসেছিলেন তিনি। এ সময় দুটি মোটরসাইকেলযোগে ৫-৬ জন মুখোশধারী যুবক এসে তাকে পর পর তিনটি গুলি করে পালিয়ে যায়। গুরুতর আহতাবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, নিহত আবদুর রাজ্জাক নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংগঠন কমিউনিস্ট পার্টির নেতা ছিলেন। কে বা কারা তাকে হত্যা করেছে সেটি এখনো জানা সম্ভব হয়নি। হত্যারহস্য উদ্ঘাটনে পুলিশ মাঠে কাজ করছে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পূর্ব বিরোধের জেরে তাকে হত্যা করা হতে পারে।

 

আরও খবর: সারাদেশ