সারাদেশ

চট্টগ্রামে সি প্লাসসহ ৪ আইপি টিভির অফিস সিলগালা!

  চট্টগ্রাম প্রতিনিধি ২৫ জুন ২০২৩ , ৫:৫৮:৫৫ প্রিন্ট সংস্করণ

 

অনুমোদন ছাড়া পরিচালনার অভিযোগে চট্টগ্রামে ‘সি প্লাস’সহ চার আইপি টিভির অফিস সিলগালা করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। বন্ধ করা বাকি তিন আইপি টিভি হলো- সি ভিশন, ২৪ টিভি ও এসবি টিভি।

লাইসেন্স ছাড়া নিয়মবহির্ভূত ভাবে সংবাদ ও অনুষ্ঠান প্রচার করায় ক্যামেরাসহ অন্যান্য যন্ত্রপাতি জব্দ করা হয়েছে৷ চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে জেলা প্রশাসনের কর্মকর্তারা জানান, পর্যায়ক্রমে অবৈধ ভাবে পরিচালিত সব আইপি টিভির কার্যক্রম বন্ধ করা হবে।

অভিযান কালে ‘২৪টিভি’র কার্যালয়ে ভেজাল পণ্য তৈরির কারখানার সন্ধান পেয়েছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। নগরীর ওআর নিজাম রোডের সেন্ট্রাল প্লাজার পেছনে থাকা এ টিভি অফিসে ঢুকে হতবাক হন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ কর্মকর্তা- কর্মচারীরা।

এ অফিস থেকে অবৈধ ভাবে আইপি টিভি পরিচালনার পাশাপাশি ভেজাল পণ্যও তৈরি করা হচ্ছিল। বিভিন্ন রাসায়নিকসহ সেখানে পাওয়া যায় মধু, বিভিন্ন মরিচ, হলুদ, মসলা, সয়াবিন, নারিকেল তেলসহ বিভিন্ন সামগ্রী।

জেলা প্রশাসনের দুটি ভ্রাম্যমাণ আদালত দুটি ভাগে ভাগ হয়ে অভিযান পরিচালনা করেছেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদের নেতৃত্বে একটি এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রি খীসার নেতৃত্বে আরেকটি অভিযান পরিচালিত হয়।

এহসান মুরাদ বলেন, নীতিমালা অনুযায়ী যেসব আইপি টিভি লাইসেন্স কিংবা অনুমোদন না নিয়ে কার্যক্রম পরিচালনা করছে সেগুলো বন্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে।

হিমাদ্রি খীসা বলেন, নগরীর ওআর নিজাম রোডে সেন্ট্রাল প্লাজার পেছনে অভিযান চালিয়ে অবৈধ ভাবে পরিচালিত সি-ভিশন টিভি টি বন্ধ করে দেওয়া হয়েছে। টিভি পরিচালনার সরঞ্জাম জব্দ করে অফিস সিলগালা করে দেওয়া হয়েছে।

আরও খবর: সারাদেশ