সারাদেশ

গোপালগঞ্জে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে গাজা ও ভাং গাছে বাগান

  প্রতিনিধি ২১ মার্চ ২০২৪ , ২:২৩:১৩ প্রিন্ট সংস্করণ

 

লুৎফর সিকদার- গোপালগঞ্জ প্রতিনিধি

 

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে মিলেছে গাঁজা বা ভাং গাছের বাগান। খবর পেয়ে বুধবার (২০ মার্চ) র‍্যাব-৬ এর কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়া ক্যাম্পের সদস্যরা জায়গা গুলো পরিদর্শন করে। এসময় নেশাজাতীয় সেই গাছ গুলো তুলে জব্দ করা হয়।

জেলা বন সংরক্ষক বিবেকানন্দ বিশ্বাস এই গাছ গুলোকে প্রাথমিকভাবে ভাং গাছ (নেশাজাতীয় গাছ) হিসাবে উল্লেখ করেন। অপরদিকে, গোপালগঞ্জ সরকারী বঙ্গবন্ধু কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রধান সুকলাল বিশ্বাস এই গাছ গুলোকে গাঁজা গাছ হিসাবেই চিহ্নিত করেছেন।

মূলত হাসপাতালের মূল গেট দিয়ে জরুরী বিভাগে যাওয়ার পথে এরকম অসংখ্য গাছ দেখা যায়। হাসপাতালটির উত্তর দিকের বদ্ধ জায়গাতেও নেশাজাতীয় এসব গাছ রয়েছে। হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আমিনুল ইসলাম বলেন, এই গাছ আগে আরও বেশি ছিল। অনেক গাছ কেটে পরিষ্কার করা হয়েছে। কিন্তু শেকড় থেকে সেগুলো আবার নতুন করে হয়।

উল্লেখ্য, র‍্যাবের কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়া ক্যাম্প কমান্ডার মো. রাসেল বলেন, আমরা ১২০০ নেশাজাতীয় গাছ উদ্ধার করে কাচা অবস্থায় কাশিয়ানী থানায় হস্তান্তর করেছি। পুলিশ আদালতের আদেশ মোতাবেক ব্যবস্থা নেবে।

আরও খবর: সারাদেশ