সারাদেশ

খুমেকে শিক্ষার্থীদের ওপর ব্যবসায়ীদের হামলা, দফায় দফায় সংঘর্ষ

  খুলনা প্রতিনিধি ১৪ আগস্ট ২০২৩ , ৩:৫৫:০৮ প্রিন্ট সংস্করণ

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় ওষুধ ব্যবসায়ীদের হামলার শিকার হয়েছেন খুলনা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। এতে অন্তত ১৫ জন শিক্ষার্থী আহত হয়েছেন।

সোমবার (১৪ আগস্ট) রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। পরে হামলার খবর ছড়িয়ে পড়লে ওষুধ ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পাশের ফার্মেসিতে ওষুধ কিনতে যান এক শিক্ষার্থী। ওষুদের দাম নিয়ে ফার্মেসির মালিকের সঙ্গে কথা কাটাকাটি হয়। এ পর্যায়ে ব্যবসায়ীরা একজোট হয়ে ওই শিক্ষার্থীকে মারধর করেন।

পরে মারধরের শিকার ওই শিক্ষার্থী বিষয়টি তার বন্ধুদের জানান। এ সময় কয়েকজন মেডিকেল শিক্ষার্থী ঘটনাস্থলে গেলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অন্তত ১৫ জন শিক্ষার্থী আহত হন। অন্যদিকে কয়েকজন ব্যবসায়ীও সামান্য আহত হয়েছেন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে শিক্ষার্থীদের মারধরের ঘটনায় দোষীদের গ্রেপ্তারের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। দোষীদের গ্রেপ্তার করা না হলে সোমবার রাত ১২টার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছেন শিক্ষার্থীরা।

বিস্তারিত আসছে…

আরও খবর: সারাদেশ