সারাদেশ

কালীগঞ্জে অমর একুশে বিতর্ক প্রতিযোগিতার ব্যাপক উৎসাহ উদ্দীপনায় উদ্বোধন

  প্রতিনিধি ৬ ফেব্রুয়ারি ২০২৪ , ৪:৩৬:৫৫ প্রিন্ট সংস্করণ

 

শেখ মারুফ হোসেন, সাতক্ষীরা কালীগঞ্জ প্রতিনিধি:

অমর একুশে বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে অনুষ্ঠিত হয়েছে। কালিগঞ্জ উপজেলার সরকারী কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বিদ্যালয় চত্বরে উপজেলা প্রশাসনের তত্বাবধানে ও রাজস্ব অফিস গনপাঠাগারের আয়োজনে মঙ্গলবার
(৬ ফেব্রুয়ারী) সকাল ১০ টা থেকে উপজেলার চৌকস সহকারী কমিশনার, বহুগুণে গুণান্বিত কর্মকর্তা (ভূমি) মোঃ আজাহার আলী’র সভাপতিত্বে প্রতিযোগীতার উদ্বোধন করেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপংকর দাশ।
তিনি বক্তব্যে বলেন শুধু পাঠ্য বইয়ে নয়, আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে নিজেকে স্মার্ট হিসেবে গড়ে তুলতে হবে। নিজেকে সমাজের একজন হিসেবে তৈরী করে পরিবার, সমাজ তথা জাতীর একজন হতে হবে।

বিতর্কে অংশগ্রহনের জন্যে আরও বেশি বেশি পড়তে হবে, সাধারণ জ্ঞান অর্জন করতে হবে। সু শিক্ষায় শিক্ষিত হতে পারলেই তার ভবিষ্যতে পিছে ফিরে দেখতে হবেনা। সর্বপরি আজকের এ আয়োজন অবশ্যই প্রসংশনীয়।
তুমূল বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন কালিগঞ্জ সরকারি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়, বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়, নলতা মাধ্যমিক বিদ্যালয় ও মিলনী মাধ্যমিক বিদ্যালয়। এ প্রতিযোগীতায় বিজয়ী হয়েছে নলতা হাইস্কুল ও বড়শিমলা কারবালা হাইস্কুল। বিচারক মন্ডলী ছিলেন বিশিষ্ট সাহিত্যিক কালিগঞ্জ মহাবিদ্যালয়ের অধ্যাপক (অবঃ) গাজী আজিজুর রহমান, অধ্যাপক (অবঃ) শ্যামাপদ দাশ ও উপজেলা কৃষি সম্প্রসালন কর্মকর্তা কৃষিবিদ ওয়াসী উদ্দিন।

সহযোগিতায় ছিলেন কালিগঞ্জ রাজস্ব অফিস গনপাঠাগারের সদস্য সচিব এ্যাডঃ জাফরুল্লাহ ইব্রাহিম, উপজেলা ভূমি অফিসের নাজির সরোয়ার হোসেন, গনপাঠাগারের সদস্য আশেক মেহেদী, সুকুমার দাশ বাচ্ছু

। এসময়ে উপস্থিত ছিলেন কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, জাতীয় সাংবাদিক সংস্থার উপজেলা সভাপতি এম হাফিজুর রহমান শিমুল সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগন, সাংবাদিক, সূধী ও শিক্ষার্থীরা।

আরও খবর: সারাদেশ