সারাদেশ

কালিগঞ্জে রতনপুরে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী হাডুডু খেলা অনুষ্ঠিত

  প্রতিনিধি ২৪ নভেম্বর ২০২৩ , ৮:০১:৩২ প্রিন্ট সংস্করণ

 

শিমুল হোসেন, নিজস্ব প্রতিবেদকঃ

কালিগঞ্জ উপজেলার রতনপুর গড়ুইমহলে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী হাডুডু খেলা অনুষ্ঠিত হয়েছে। গড়ুইমড়ল শেখ পাড়ায় বুধবার (২৩ শে যে নভেম্বর) গড়ুইমড়ল যুব সংঘের উদ্যোগে হাডুডু খেলার আয়োজন করা হয়। খেলায় বিভিন্ন এলাকার ৪টি দল অংশগ্রহণ করে।

উক্ত হাডুডু খেলায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রতনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক (ইউপি) চেয়ারম্যান মোঃ আশরাফুল হোসেন খোকন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রতনপুর যুবলীগের আহবায়ক রাজু আহমেদ, ধলবাড়িয়া যুবলীগের সভাপতি মেহেদী হাসান,রতনপুর ইউপি সদস্য সাইবুল্লাহ, সাইফুল ইসলাম, সাবেক ফুটবলার মোঃ মারুফ হোসেন, বিশিষ্ট সমাজসেব মোহাম্মদ রফিকুল ইসলাম, কুশুলিয়া যুবলীগের সভাপতি মোর্তজা আহমেদ।

ধলবাড়িয়া যুবলীগের সহ-সভাপতি আব্দুস সাত্তার ডাবলু, ধলবাড়িয়া যুবলীগের সহ-সভাপতি মৃণাল বাবু, বি আর টি সি ও সাতক্ষীরা জেলা শ্রমিকলীগের যুগ্ম আহ্বায়ক সবুজ হোসেন, বিশিষ্ট মৎস্য ব্যবসায়ী মনির হোসেন, কালিগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক শিমুল হোসেন ও সাংগঠনিক সম্পাদক তাপস কুমার প্রমুখ।

খেলাটি সার্বিক সহযোগিতা করেন রতনপুর ইউনিয়ন এর বিশিষ্ট সমাজসেবক অব-সরপ্রাপ্ত শিক্ষক মৃত: শেখ গোলাম ইছা মাস্টারের সন্তান রতনপুর এ,কে কল্যান সংস্থা’র পরিচালক, প্রবাসী শেখ আলমগীর হোসেন ও শরীফুদ্দিন শরীফ।

খেলা পরিচালনা করেন আক্তারুল ইসলাম ও শেখ আব্দুর গফুর, ধারাভাষ্যকার সাইদুজ্জামান। হাডুডু খেলায় জয় লাভ করেন নৈহাটি একতা যুব সংঘ।

আরও খবর: সারাদেশ