আন্তর্জাতিক

কার্গো ট্রাক উল্টে ১০ জন নিহত

  প্রতিনিধি ২ অক্টোবর ২০২৩ , ৪:৩৫:৩৮ প্রিন্ট সংস্করণ

নীলাকাশ টুডেঃ

মেক্সিকোতে কার্গো ট্রাকে করে লুকিয়ে ভ্রমণের সময় সড়ক দুর্ঘটনায় অন্তত ১০ অভিবাসী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৭ জন। গতকাল রোববার (১ অক্টোবর) গুয়াতেমালা সীমান্তের কাছে এই দুর্ঘটনাটি ঘটে।

 

সোমবার (২ অক্টোবর) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে, মেক্সিকোর দক্ষিণাঞ্চলীয় চিয়াপাস প্রদেশে মহাসড়কে গাড়ি উল্টে কার্গো ট্রাকে লুকিয়ে থাকা অন্তত ১০ কিউবান অভিবাসীর মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় অন্তত ১৭ জন আহত হয়েছেন বলে স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন। এছাড়া নিহতদের মধ্যে একজন শিশুও রয়েছে।

ন্যাশনাল মাইগ্রেশন ইনস্টিটিউট (আইএনএম) এক বিবৃতিতে জানিয়েছে, অতিরিক্ত যাত্রী বহন করার কারণে ট্রাকটি দুর্ঘটনার শিকার হয়েছে এবং দুর্ঘটনার পর ট্রাকের চালক ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। চালক দ্রুত গতিতে ট্রাক চালানোর কারণে একপর্যায়ে সেটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় বলে প্রাথমিক রিপোর্টে উঠে এসেছে।

দেশটির সংবাদমাধ্যম বলছে, দুর্ঘটনাটি প্রশান্ত মহাসাগরীয় উপকূল বরাবর মোটরওয়ের একটি সড়কে হয়েছে। এই সড়কটি অভিবাসীরা প্রায়ই যুক্তরাষ্ট্রে পৌঁছানোর প্রচেষ্টায় ব্যবহার করে থাকে।

এর আগে ২০২১ সালে অভিবাসীদের বহনকারী একটি ট্রাক দক্ষিণাঞ্চলীয় শহর টাক্সটলা গুতেরেজের কাছে হাইওয়েতে উল্টে যায়। এতে অন্তত ৫৬ জন নিহত হয়েছিলেন।

আরও খবর: আন্তর্জাতিক