সারাদেশ

এনজিওর মামলায় জেলে যাওয়া সেই খালেদা জামিনে মুক্ত

  প্রতিনিধি ১৬ এপ্রিল ২০২৪ , ৭:৫২:১৭ প্রিন্ট সংস্করণ

 

সিরাজগঞ্জ প্রতিনিধি

 

মাত্র ১১ হাজার ২শ টাকা ঋণের দায়ে ঈদের আগের দিন ৩ বছরের শিশু সন্তানকে রেখে জেলহাজতে যাওয়া সেই খালেদা পারভীন জামিনে মুক্ত হয়েছেন।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে কামারখন্দ আমলি আদালতের বিচারক জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাকে জামিন দেন। বিকেল সাড়ে ৫টার দিকে তিনি সিরাজগঞ্জ জেলা কারাগার থেকে মুক্ত হন। মুক্তি পেয়েই তার তিন বছরের শিশু কন্যা ফাতেমাকে বুকে জড়িয়ে নেন তিনি।

খালেদা পারভীন বলেন, ঈদের একটা দিন মেয়েকে ছাড়া আমি জেলখানায় কাটিয়েছে। আমি বুঝেছি আর আমার মেয়ে বুঝেছে আমাদের কেমন লেগেছে। এ সময় চাপাকান্নায় ভেঙে পড়েন তিনি। এর আগে বেসরকারি সংস্থা উদ্দীপণের দায়ের করা মামলায় গত বৃহস্পতিবার (১০ এপ্রিল) উল্লাপাড়া থানা পুলিশ গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠায় খালেদাকে।

ঈদের আগের দিনে শিশু সন্তানকে রেখে খালেদা পারভীনের জেলহাজতে যাওয়ার সংবাদটি কালবেলাসহ বেশ কিছু গণমাধ্যমে প্রকাশ হলে বিভিন্ন ব্যক্তি ও সংস্থা সাহায্যের হাত বাড়িয়ে দেয়। এক ব্যক্তি ওই ঋণের টাকা পরিশোধ করেন। অপর একটি সংস্থা ওই পরিবারকে অটোভ্যান তৈরি করে দেওয়ার প্রতিশ্রুতি দেয়। অপরদিকে বেলকুচির তামাইয়ের এক ব্যক্তি সেলাই মেশিন কিনে দেওয়ার আশ্বাস দেন। খালেদা মুক্তি পাওয়ার পর নারায়ণগঞ্জের এক ব্যক্তি তাকে নগদ অর্থ দিয়ে সহায়তা করেন।

এদিকে খালেদার স্বামী ইব্রাহিম বলেন, আমরা হতদরিদ্র। দুটি মেয়ের বিয়ে দেওয়ার পর ঋণগ্রস্ত হয়ে পড়েছি। আরও ৫০-৬০ হাজার টাকা ঋণ আছে। সংবাদ প্রকাশ হওয়ার পর অনেকেই আমাদের সহায়তা করেছেন। এ জন্য সাংবাদিকদের ধন্যবাদ দেন তিনি।

 

আরও খবর: সারাদেশ