সারাদেশ

উপজেলা আঃলীগ নেতা আমীরের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের আভাস

  প্রতিনিধি ২৪ আগস্ট ২০২২ , ৭:১০:৩২ প্রিন্ট সংস্করণ

কক্সবাজার প্রতিনিধিঃ কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও আহবায়ক কমিটির সদস্য এবং আগামী সম্মেলন কাউন্সিলের সাধারণ সম্পাদক পদপ্রার্থী হওয়ার সম্ভাবনা দেখে আওয়ামী লীগ নেতা বদিউল আলম আমীরের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চালিয়ে আসছে বলে স্থানীয় গণমাধ্যমকর্মীদের কাছে অভিযোগ তুলে ধরেছেন তিনি। ২৪ আগস্ট বুধবার বিকেলে চৌফলদন্ডী ইউনিয়নের কালু ফকির পাড়াস্থ নিজ বাসভবনে স্থানীয় গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভা করে অভিযোগ গুলো তুলে ধরেন আওয়ামী লীগ নেতা বদিউল আলম আমীর। তিনি এ সময় বলেন, সু-দীর্ঘ ৩৬ বছর ধরে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে আসছে। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান৷ তার বড় ভাই বীর মুক্তিযোদ্ধা লাল মিয়া একজন প্রথম সারির ফায়াটার যোদ্ধা ছিলেন। ছাত্রলীগ, যুবলীগ করে আজ আওয়ামী লীগে পদার্পন করে কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটি সদস্য হিসেবে দায়িত্বে রয়েছে।

আগামী সম্মেলন কাউন্সিলকে সফল করার লক্ষ্যে যখন সংগঠনকে শক্তিশালী করার জন্য কাজ করে যাচ্ছে সে মূহুর্তে প্রতিপক্ষ এবং রাজনৈতিক ষড়যন্ত্রকারীরা নানান ভাবে ঠেকানোর চেষ্টা চালাচ্ছে। বদিউল আলম আমীর বলেন, ছাত্রলীগের কর্মী থাকাকালীন জীবন বাজি রেখে দায়িত্ব পালন করেছেন। ছাত্র রাজনীতি করা কালে বিএনপি সরকারের আমলে বিভিন্ন মিথ্যা বানোয়াট মামলায় শিকার হয়ে কারাগারে প্রকোষ্ঠে নির্যাতিত হয়েছে। তাছাড়া শারীরিক মানসিক নির্যাতনের শিকার হয়েছে অনেকবার। দীর্ঘ ৩৬ বছর রাজনৈতিক জীবনে কোনো ধরনের চাঁদাবাজি, দখলবাজি, সন্ত্রাসীর তকমা লাগাতে পারেনি।

এমন কি তার বিরুদ্ধে কোনো সংবাদপত্রে সংবাদও প্রকাশ হয়নি৷ কিন্তু গত কয়েক বছর যাবৎ রাজনৈতিক কারণে তার বিরুদ্ধে মিথ্যা সংবাদ, সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন মিথ্যা বানোয়াট অপপ্রচার ও প্রপাগাণ্ডা চালাচ্ছে। এমন সময়ে কুচক্রী মহল ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে যখন নিজেকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী হিসেবে মাঠে ময়দানে কাজ চালিয়ে আসছে। উদ্দেশ্য মুলক ভাবে বিভিন্ন তকমা লাগিয়ে হেনস্তা করার ষড়যন্ত্র করে আসছে৷ বদিউল আলম আমীর আরো বলেন, তার ৩৬ বছর রাজনৈতিক জীবনে কেউ এ রকম ষড়যন্ত্র করতে পারেনি। তিনি শেষ বয়সে এসে রাজনৈতিক সহযোদ্ধাদের কাছে হুশিয়ার উচ্চারণ করে বলেন, এসব উদ্দেশ্যমূলক হীন ষড়যন্ত্র করে রাজনীতির মাঠ থেকে দূরে সরিয়ে নিতে পারবে না। আমৃত্যু জয় বাংলা জয় বঙ্গবন্ধুর শ্লোগানে রাজপথে থাকব৷ বদিউল আলম আমীর ১৯৮৮-৮৯ সাল পর্যন্ত চৌফলদন্ডী ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক, ১৯৮৯-৯৪ সাল পর্যন্ত চৌফলদন্ডী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি, ১৯৯৩-৯৪ সাল পর্যন্ত বার আউলিয়া কলেজ ছাত্রলীগের আহবায়ক, ১৯৯৮ ২০০০ সাল পর্যন্ত ঈদগাঁও সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক, ২০০০-১ সাল পর্যন্ত কক্সবাজার সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক, ২০০৪-২০১৪ সাল পর্যন্ত কক্সবাজার সদর উপজেলা যুবলীগের সভাপতি ২০০৯-১৮ সাল পর্যন্ত কক্সবাজার জেলা যুবলীগের সদস্য, ২০১৭ সালে কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং বর্তমান সদর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করে আসছে। তাছাড়া বদিউল আলম আমীর চৌফলদন্ডী ইউনিয়নে প্রায় মসজিদ, মাদ্রাসা, হেফজখানা, রাস্তাঘাট,অসহায় দরিদ্র মানুষের কাছে আর্থিক সহযোগিতা ও উন্নয়ন মুলক কাজ করে আসছে।

রাজনৈতিক এবং সামাজিক দায়বদ্ধতা থেকে ২০১০ সালে উপজেলা পরিষদ নির্বাচনে টিয়া প্রতীক নিয়ে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করেন৷ তিনি ষড়যন্ত্রকারীদের অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য দলীয় নেতাকর্মী, প্রশাসনসহ সর্বস্থরের জনগণের প্রতি অনুরোধ জানায়।

আরও খবর: সারাদেশ