সারাদেশ

ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

  প্রতিনিধি ১৭ জুন ২০২২ , ৫:০১:৩৩ প্রিন্ট সংস্করণ

সায়মন সরওয়ার কায়েম, কক্সবাজার প্রতিনিধিঃ

কক্সবাজারের ঐতিহ্যবাহী এবং প্রাচীণতম বিদ্যাপীঠ ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয়ে ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্টিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ জুন) দুপুরে বিদ্যালয়ের নবনির্মিত মোখ্তার আহমদ অডিটরিয়ামে অনুষ্টিত সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পরিষদ সভাপতি মাহমুদুল করিম মামু। শিক্ষার্থী তাজনোভা জারিয়াত নাভা এবং সুরাইয়া জান্নাত রিহামের সঞ্চালনায় অনুষ্টিত সভায় মহাগ্রন্থ আল কোরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষার্থী রাকিন। গীতা পাঠ করেন অপর শিক্ষার্থী দীঘি পাল। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কক্সবাজার জেলা শিক্ষা অফিসার নাছির উদ্দিন। প্রধান অতিথি তার বক্তব্যে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বৃহত্তর পরিসরে নিজেকে নিয়ে যেতে হলে নিজেকে ভালভাবে প্রস্তত করতে হবে। আর সেজন্য নিজের ভেতর আত্মবিশ্বাস তৈরী করতে হবে, করতে হবে বেশী বেশী করে অধ্যয়ন এবং স্থির করতে লক্ষ্য। তবেই জীবনে আসবে সফলতা।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ নেতা মাস্টার নুরুল আজিম, ঈদগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ রফিকুল ইসলাম এবং বিদ্যালয়ের সহাকারী প্রধান শিক্ষক জসিম উদ্দিন। বক্তব্য রাখেন সিনিয়র শিক্ষক এস.এম.তারিকুল হাসান।

অধ্যয়নরত শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন সোহাইফা জান্নাত সামিয়া এবং আইনান তাজরিয়ান সাবাহ। বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন জাহেদুল ইসলাম এবং মোঃ মোরশেদ আলম। মানপত্র পাঠ করেন জয়নব মোশাররফা তাবাচ্ছুম। বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে অধ্যয়নরত শিক্ষার্থীদের পক্ষ থেকে অশ্রুসিক্ত নয়ন পাঠ করেন সামিহা আফরিন শেফা।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে কর্মরত শিক্ষক কর্মচারী এবং অধ্যয়নরত শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আরও খবর: সারাদেশ