সারাদেশ

আটুলিয়ায় ভূমি অফিস থেকে যে ভয়ে টাকা নিতে বাধ্য হয়েছিলেন সাংবাদিক মোঃ নুরুজ্জামান!

  প্রতিনিধি ১ সেপ্টেম্বর ২০২২ , ২:৪১:২০ প্রিন্ট সংস্করণ

 

ডেস্ক রিপোর্টঃ সাতক্ষীরার শ্যামনগর উপজেলার আটুলিয়া ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তার কাছ থেকে৷ মাত্র ৫ শত টাকা নিতে বাধ্য হয়েছিলেন সাংবাদিক মোঃ নুরুজ্জামান! তিনি গত ৩০ আগস্ট দুপুরে আটুলিয়া ইউনিয়ন ভূমি অফিসে গিয়ে তথ্য সংগ্রহ কালে ভুমি অফিসের নায়েবের সাথে কথাবার্তার এক পর্যায়ে হটাৎ করে ভুমি অফিসের লোকজন ঘরের দরজা আটকিয়ে দেয়। সাংবাদিক মোঃ নুরুজ্জামান মনে করছিলেন তাকে বেঁধে রেখে চাঁদাবাজির মামলাসহ হয়রানি করবে কিনা সেই ভয়ে সাংবাদিক মোঃ নুরুজ্জামান বুদ্ধি করে ওদের কথা অনুযায়ী জোর করে দেওয়া ৫ শত টাকা হাতে করে নিয়েছিলে যদিও ওই সময়ে তিনি নিবেন না বলে জানিয়েছিলেন তাদের। উল্লেখ্য ওই দিন ভুমি অফিসে তথ্য সংগ্রহ করতে ভুমি অফিসে গিয়েছিলেন সাংবাদিক মোঃ নুরুজ্জামান।

সাংবাদিক মোঃ নুরুজ্জামানের বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে না পেরে নায়েব আশরাফুজ্জামান বুঝতে পারেন তার বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে সব গুলো প্রকাশ করা হবে। এসময় নায়েবের ইশারায় দরজা বন্ধ করে দেন তৌহিদুর রহমান নামে এক দালাল। তখন সাংবাদিক মোঃ নুরুজ্জামান বুঝতে পারেন তিনি কোন বিপদে পড়তে যাচ্ছেন তাদের এসব বিষয় বুঝতে না দিয়ে তিনি নিজের নিরাপত্তার জন্য তাদের দেওয়া ঘুষ নিতে না চাইলেও জোর করে দিলে তিনি নেন। সাংবাদিক মোঃ নুরুজ্জামান ওখান থেকে উঠে আসার সময়ে নায়েবের সহকারী মেহেদী ও দালাল তোহিদুর রহমান বাহিরে চলে আসে এবং দালাল তৌহিদুর রহমানের সামনে সহকারী মেহেদীর কাছে টাকা ফেরত দিয়ে ঘটনাস্থল থেকে চলে আসেন বলে জানান সাংবাদিক মোঃ নুরুজ্জামান। পরিবর্ততে সে এই ঘটনায় পূর্ব পরিকল্পনা অনুযায়ী নায়েব আশরাফুল লোকজনদেরকে গোপনে মোবাইলে ভিডিও ধারণ করে রাখতে বলেন। পরবর্তীতে তার বিরুদ্ধে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ করা হলে তিনি সেই ভিডিওটি বিভিন্ন জনের মাধ্যমে সাংবাদিক মোঃ নুরুজ্জামানকে সমাজে হেও প্রতিপন্ন করতে ফেসবুক সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করার চেষ্টা করে যাচ্ছেন। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসক মহোদয়সহ সংশ্লিষ্ট দপ্তরের উর্ধতন কর্মকর্তাদের কাছে ক্ষতিয়ে দেখার অনুরোধ জানিয়েছেন সাংবাদিক মোঃ নুরুজ্জামান। সংবাদে প্রকাশিত প্রত্যেকটি বিষয়ে সুস্পষ্ট প্রমান নিয়েই সাংবাদিক মোঃ নুরুজ্জামান তার নীলাকাশ টুডেতে

ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ করেছে আরও কিছু পর্ব প্রকাশের অপেক্ষামাণ রয়েছে। সব ঘটনা প্রকাশ হলে উক্ত ভুমি সহকারী দূর্নীতির চিত্র আংশিক প্রকাশ হবে বলে সাংবাদিক মোঃ নুরুজ্জামান মনে করে, প্রকৃত ঘটনা আরও বেশি তদন্ত ও আরও বেশি অনুসন্ধান করে রিপোর্ট প্রকাশ করা হলে উক্ত ভূমি সহকারী বাস্তব অবস্থা তুলে ধরা যাবে। বিষয়টি উপর মহলের দৃষ্টি দেওয়া এবং প্রয়োজনী ব্যবস্তা গ্রহণ করার অনুরোধ জানিয়েছেন নীলাকাশ টুডে এর সম্পাদক মোঃ নুরুজ্জামান।

আরও খবর: সারাদেশ