কামরান হাবিব

পাটগ্রাম ( লালমনিরহাট) সংবাদদাতাঃ

আজ বাংলাদেশ-ভারত ছিটমহল বিনিময়ের ৬ বছর পূর্তি উপলক্ষে মুজিব-ইন্দিরা নগরে করোনা পরিস্থিতি ও লক ডাউনের কথা বিবেচনা করে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে দৈনিক যায়যায়দিনের ১৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়। এসময় কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করেন বিলুপ্ত ছিটমহল উন্নয়ন পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি কবি গোলাম মতিন রুমী।
২০১৫ সালের ৩১ জুলাই মধ্যরাত ১২টা ১ মিনিটে বাংলাদেশ-ভারতের ১৬২টি ছিটমহল বিনিময় হয়। সেই থেকে দিনটিকে স্মরণীয় করে রাখতে স্বাধীন ভূখণ্ডের সাথে যুক্ত হয়ে বাংলাদেশী নাগরিক হিসেবে তাঁরা প্রত্যেকেই দিনটি বিভিন্ন ধরনের কর্মসূচির মাধ্যমে স্বরণ করে থাকেন।তারই ধারাবাহিকতায় এবার দিনটিকে স্মরণীয় করে রাখতে যায়যায়দিন পরিবারের এমন উদ্যোগ।

এসময় উপস্থিত সকলের মাঝে মাস্ক ও চকলেট বিতরণ করে টিকা নিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান সাংবাদিক কামরান হাবিব। এসময় এশিয়ান টিভির এমএ কামাল, কুচলিবাড়ী যুবলীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম, মেধাবী শিক্ষার্থী লিটন সহ স্থানীয় বিলুপ্ত ছিটমহল বাসী উপস্থিত ছিলেন। এমন আয়োজন কে স্বাগত জানিয়ে যায়যায়দিন পরিবারের সদস্যদের ধন্যবাদ জানান ছিটমহল বাসী এবং তাঁরা আজকের এই আয়োজনের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে সালাম জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।