সাতক্ষীরায় হাত বোমাসহ বিএনপি ও জামায়াতের ৯ নেতা-কর্মী গ্রেপ্তার


MD Nuruzzaman প্রকাশের সময় : ডিসেম্বর ৭, ২০২২, ৬:১৬ অপরাহ্ন /
সাতক্ষীরায় হাত বোমাসহ বিএনপি ও জামায়াতের ৯ নেতা-কর্মী গ্রেপ্তার

 

সাতক্ষীরা অফিসঃ সাতক্ষীরার কলারোয়া ও শ্যামনগর উপজেলায় অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াতে ইসলামীর ৯ নেতা–কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার দিবাগত রাতে তাঁদের গ্রেপ্তার করা হয়।

এর মধ্যে নাশকতার প্রস্তুতির অভিযোগে কলারোয়া থেকে ৬ জন ও নাশকতার মামলায় শ্যামনগর থেকে ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। কলারোয়া থেকে গ্রেপ্তার ব্যক্তিদের কাছ থেকে ছয়টি হাতবোমা উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে পুলিশ।

 

কলারোয়া থেকে গ্রেপ্তার ব্যক্তিরা হলেন কলারোয়া উপজেলার চন্দনপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আশরাফুজ্জমান (৫৬), ফয়জুল্লাহপুর এলাকার বিএনপি কর্মী মাহবুবুর রহমান (৩৪), ওফাপুর এলকার যুবদল কর্মী আবু বক্কর সিদ্দিক (২৭), কামারালি এলাকার উপজেলা বিএনপি সদস্য জাহাঙ্গীর আলম, জামায়াতের কলারোয়া উপজেলার সাবেক আমির ওমর আলী (৬৩) ও ঝিকরা গ্রামের জামায়াত নেতা রোকন আশফাকুর রহমান (৫২)।

শ্যামনগর থেকে গ্রেপ্তার ব্যক্তিরা হলেন উপজেলার নুরনগর ইউনিয়ন পরিষদের সদস্য ও ইউনিয়ন শ্রমিক দলের সভাপতি মোবারক হোসেন, জামায়াতের কর্মী বাকি বিল্লাহ (৪৩) ও আকরাম হোসেন (৪৫)।

শ্যামনগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) সোলায়মান কবীর বলেন, পুলিশ যুবদল নেতা কল্লোল, উপজেলা বিএনপি সহসভাপতি আবুল কালামসহ কয়েক নেতার বাড়িতে গতকাল রাতে অভিযান চালিয়েছিল। এ সময় বাড়িতে না থাকায় দুই নেতা গ্রেপ্তার এড়াতে সক্ষম হয়েছেন।

শ্যামনগর থানার অফিসার ইনচার্জ নূরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, পুলিশের করা নাশকতার মামলায় বিএনপি ও জামায়াতের তিনজনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

কলারোয়া থানার ওসি নাসির উদ্দীন মৃধা বলেন, গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, কলারোয়া আলিয়া মাদ্রাসার পাশে জামায়াত ও বিএনপি নেতা-কর্মীরা নাশকতার পরিকল্পনা করছেন। এ সময় পুলিশ বিশেষ অভিযান চালিয়ে তাঁদের ঘেরাও করে আটক করে। এ সময় তাঁদের কাছ থেকে ছয়টি হাতবোমা উদ্ধার করা হয়েছে। বুধবার দুপুরে নাশকতার পরিকল্পনার অভিযোগে করা মামলায় তাঁদের গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।