যশোরে দেড় কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার


MD Nuruzzaman প্রকাশের সময় : এপ্রিল ১, ২০২৩, ৯:০০ পূর্বাহ্ন /
যশোরে দেড় কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার

 

শুক্রবার ৩১ মার্চ ২০২৩ ইং তারিখ যশোর জেলার চৌগাছা থানাধীন লক্ষীপুর গ্রাম এলাকায় অভিযান চালিয়ে ১.৫১৫ কেজি ওজনের ১৩ টি স্বর্ণের বার উদ্ধার করেছে যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর একটি চৌকষ টহলদল।

যশোর ৪৯ বিজিবি সূত্রে জানা গেছে, শুক্রবার আনুমানিক রাত ৯ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে একজন চোরাকারবারী কপোতাক্ষ নদ ব্যবহার করে বাংলাদেশ হতে স্বর্ণ ভারতে পাচার করবে। উক্ত তথ্যের ভিত্তিতে যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর একটি চৌকষ টহলদল তৎক্ষনাত কপোতাক্ষ নদের তীরে ফাঁদ পেতে থাকে।সেখানে একজন ব্যক্তিকে সন্দেহজনক ভাবে উক্ত এলাকায় ঘোরাঘুরি করতে দেখতে পায় টহল দল। তাকে টার্গেট করে ধাওয়া করলে লোকটি ভারত সীমান্তের দিকে পালিয়ে যায় এবং পালানোর সময় ঐ ব্যক্তির কোমরে রাখা স্বর্ণের বারগুলো মাটিতে পড়ে যায়।

পরবর্তীতে উক্ত স্থান হতে ১৩টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক ওজন ১.৫১৫ কেজি এবং বর্তমান মূল্য ১,৫১,৫০,০০০/- (এক কোটি একান্ন লক্ষ পঞ্চাশ হাজার) টাকা।এই বিষয়ে যশোর ব্যাটেলিয়ান(৪৯ বিজিবি)’র অধিনায়ক বলেন, সীমান্তে বিজিবি এর টহল অত্যন্ত জোরদার অবস্থায় রয়েছে, যার কারনে সীমান্তে অজ্ঞাত ও অবৈধ ভাবে চলাচলরত লোকদের চ্যালেঞ্জ করে এই স্বর্ণের বার উদ্ধার করা সম্ভব হয়েছে।

তবে উদ্ধারকৃত ১৩টি স্বর্ণ চৌগাছা থানায় মামলা দায়ের এর মাধ্যমে ট্রেজারীতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন।