‘মোটা’ বলায় মামলা করলেন অভিনেত্রী


MD Nuruzzaman প্রকাশের সময় : অগাস্ট ১৩, ২০২২, ৩:৫৮ পূর্বাহ্ন /
‘মোটা’ বলায় মামলা করলেন অভিনেত্রী

 

নীলাকাশ টুডেঃ মোটা বলায় ব্রিটিশ ম্যাগাজিন ইকোনোমিস্টের বিরুদ্ধে মামলা করছেন ইরাকি অভিনেত্রী এবং টিভি উপস্থাপক এনাস তালেব। নিউ ইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ওই ম্যাগাজিনে আরব বিশ্বের নারীদের স্থূলতা নিয়ে এক নিবন্ধে তার ছবি প্রকাশ করা হয়। জুলাইয়ে ওই ম্যাগাজিনে ‘কেন আরব বিশ্বে পুরুষদের তুলনায় নারীরা মোটা’ শিরোনামের নিবন্ধে আর্থ-সামাজিক অর্থনীতিকে দোষারোপ করে বলা হয়েছে কম দামের স্থানীয় খাবারগুলো সাধারণত অস্বাস্থ্যকর হয়। পাশাপাশি আরব বিশ্বের ব্যাপক সামাজিক রক্ষণশীলতাকেও দায়ী করা হয়েছে।

ওই নিবন্ধের সাথে ব্রিটিশ ম্যাগাজিনটি ইরাকের বার্ষিক ব্যাবিলন ফেস্টিভ্যালে তোলা তালেবের একটি ছবি প্রকাশ করে। সেখানে তালেবকে এই ধরনের স্থূলতার উদাহরণ হিসেবে তুলে ধরা হয়।

এমনকি ওই নিবন্ধের একটি লাইনে বলা হয়েছে, ইরাকিরা প্রায়ই এনাস তালেবকে সৌন্দর্যের আদর্শ হিসেবে উদাহরণ দিয়ে থাকে। আর এই ছবিটি নিয়েই আপত্তি তুলেছেন এনাস তালেব।

এ ব্যাপারে তালেব বলেন, আমি কভার স্টোরির জন্য ওই ম্যাগাজিনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। এই ঘটনায় আমার যে মানসিক, মানসিক ও সামাজিক ক্ষতি হয়েছে তার জন্য আমি ক্ষতিপূরণ দাবি করছি। আমার আইনি টিমের সহায়তার আমি পরবর্তী পদক্ষেপ নেয়ার ব্যবস্থা করছি।