ভারতীয় নাগরিক স্বামী-স্ত্রীর ১৭ বছরের কারাদণ্ড


MD Nuruzzaman প্রকাশের সময় : নভেম্বর ৩০, ২০২২, ১০:০৩ পূর্বাহ্ন /
ভারতীয় নাগরিক স্বামী-স্ত্রীর ১৭ বছরের কারাদণ্ড

 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের পর অবৈধ অস্ত্র রাখার দায়ে ভারতীয় নাগরিক স্বামী-স্ত্রীকে ৭ ও ১০ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বুধবার (৩০ নভেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক মো. রবিউল ইসলাম এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ভারতের পচিমবঙ্গের মালদা জেলার হবিপুর থানার গৌরীমারী ধুমবালু কলোনির মৃত রাম পরিয়াক চৌধুরীর ছেলে রামবিলাস চৌধুরী (৫৫) ও তার স্ত্রী কলাবতী চৌধুরী (৪৫)।

 

অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পিপি মো. রবিউল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, ২০১৯ সালের ৬ নভেম্বর ভারতীয় সীমান্তবর্তী এলাকা চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার দলদলী ইউনিয়নের মহামারী গ্রাম থেকে অস্ত্রসহ স্বামী-স্ত্রীকে আটক করে র‍্যাব।

তিনি আরও জানান, র‍্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি টহল দল বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের আটকের পর তল্লাশি করে কলাবতী চৌধুরীর হাতে থাকা ব্যাগ থেকে একটি বিদেশি পিস্তল উদ্ধার করে। এ সময় আমেরিকার তৈরি অস্ত্র ছাড়াও একটি ম্যাগজিন ও পাঁচ রাউন্ড গুলি জব্দ করে র‍্যাব সদস্যরা। পরে র‍্যাবের এসআই মো. ইউসুফ আলী ভূঁইয়া বাদী হয়ে ভোলাহাট থানায় মামলা করেন।