প্রতিষ্ঠা বার্ষিক আজ, নীলাকাশ টুডে সব সময় থাকবে সৎ ও সাহসী, সত্য প্রকাশে থাকবে অদম্য


MD Nuruzzaman প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৮, ২০২৩, ৪:২৭ পূর্বাহ্ন /
প্রতিষ্ঠা বার্ষিক আজ, নীলাকাশ টুডে সব সময় থাকবে সৎ ও সাহসী, সত্য প্রকাশে থাকবে অদম্য

 

অনলাইন ভিত্তিক সংবাদ মাধ্যম নীলাকাশ টুডে এর আজ তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী। ২০২০ সালের ৮ ই ফেব্রুয়ারী এই দিনে সত্য প্রকাশে আপসহীন এই শ্লোগান নিয়ে নীলাকাশ টুডে আত্ম প্রকাশ করে।  বাংলাদেশসহ বিশ্বের সব প্রান্তে আমাদের সব পাঠক, বন্ধু ও শুভানুধ্যায়ীকে শুভেচ্ছা, ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

গত ৩ বছরে আপনারা আমাদের সঙ্গে ছিলেন এবং আছেন। আমরা আশা করি, ভবিষ্যতেও আপনারা আমাদের সঙ্গে থাকবেন।

আপনারা আমাদের পাঠক, আপনারা আমাদের বন্ধু। আপনাদের সহযোগিতায় আমরা সামনে এগিয়ে চলেছি।

নীলাকাশ টুডে সাহসের সঙ্গে সত্য প্রকাশের মাধ্যমে তিন বছরের মধ্যে লক্ষ পাঠকের আস্থা ও জনপ্রিয় নিউজ পোর্টাল হিসেবে গুরুত্ব পেয়েছে।

নীলাকাশ টুডে শুরু থেকেই স্বাধীন, নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশ করে যাচ্ছে।

আমাদের অভিজ্ঞতা বলে, যাচাই-বাছাই করে সত্য প্রকাশ করা হলে মানুষের উপকার হয়, কর্তৃপক্ষ উদ্যোগী হয় এবং সরকার তৎপর হয়। এটাই আমাদের প্রথম ও প্রধান কাজ, সত্য প্রকাশ করে যাওয়া। এর মধ্য দিয়েই সংবাদমাধ্যম হয়ে ওঠে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ।

আমরা জানি, সংবাদমাধ্যমকে তার ভূমিকা পালন করতে সততার সঙ্গে যাচাই-বাছাই করে সত্য প্রকাশ করতে হবে। এবং দেশের গণতন্ত্রকে রক্ষা করতে হবে, পুনরুজ্জীবিত করতে হবে। গণতন্ত্রের জন্য অপরিহার্য প্রতিষ্ঠানগুলোকে কার্যকর করতে সংবাদমাধ্যম হিসেবে আমাদের কর্তব্য পালন করে যেতে হবে।

আমরা জানি, সত্য প্রকাশ করতে গেলে বাধা আসবেই। কিন্তু সত্যের আছে নিজের শক্তি। এই যে নীলাকাশ টুডে’র লাখ পাঠক, দক্ষিণ পশ্চিম অঞ্চলের নাম্বার ওয়ান নিউজ পোর্টাল, এটা কেন হয়েছে। কারণ, আপনারা বিশ্বাস করেছেন যে নীলাকাশ টুডে সত্য কথা বলে। আর সেই সত্য প্রকাশের পেছনে যদি কোনো উদ্দেশ্য থেকে থাকে, তা হলো দেশের মানুষের মঙ্গল, বাংলাদেশের জয় দেখার ইচ্ছা। আমরা বিশ্বাস করি, নীলাকাশ টুডে এর শক্তি তার অগণিত পাঠক।

 

আপনারা, নীলাকাশ টুডে এর পাঠকেরা, নীলাকাশ টুডে এর সঙ্গে ৩ বছর ধরে আছেন সত্যের প্রতি আপনাদের ভালোবাসার জন্য। সেটাই আমাদের শক্তি। সেটাই আমাদের প্রেরণা।

নীলাকাশ টুডে সবচেয়ে বেশি সচেষ্ট থাকি একটি ব্যাপারে। কোনো তথ্য পরিবেশনের আগে যাচাই-বাছাই করে নিয়ে এর সত্যতা বিষয়ে আগে নিশ্চিত হই। সেখানেই আমাদের সাহস। ফেক নিউজ বা মিথ্যা খবরের ভিড়ে এখন পাঠক চান প্রকৃত সত্য খবর।

 

সত্য তথ্য প্রকাশের কাজটা সাহসের সঙ্গে, সততার সঙ্গে করে যাওয়ার মাধ্যমে বাংলাদেশের বিজয় যাত্রায় নীলাকাশ টুডে তার ভূমিকা পালন করে যেতে দ্বিধা করবে না, তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকীতে এই অঙ্গীকার আমরা আবারও করতে চাই।
নীলাকাশ টুডে সব সময় থাকবে সৎ ও সাহসী। সত্য প্রকাশে থাকবে অদম্য।

তিন বছর আগের সেই শুরুর দিনের প্রতিশ্রুতি আমরা এখনো ভুলিনি। কখনো ভুলব না। একটি সংবাদ মাধ্যমে প্রতিদিনই পাঠকের প্রত্যাশা পূরণে ভূমিকা রাখতে হয়, দিতে হয় পরীক্ষা। প্রকৃত সংবাদপত্রের দায়িত্ব পালন করে নীলাকাশ টুডে আগামী দিনেও সেই পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার প্রত্যয় রাখে। নীলাকাশ টুডে আপস না করে জনস্বার্থে সত্যনিষ্ঠ সাংবাদিকতা করে আসছে। দেশে গণতন্ত্র ফিরে আসার পর একে সংহত ও সার্থক করার ক্ষেত্রে গণমাধ্যমের যথাযথ ভূমিকার বিষয়েও নীলাকাশ টুডে সজাগ।

আমরা বিশ্বাস করি, প্রকৃত সংবাদপত্র কখনো জন-আকাঙ্ক্ষার বিপরীতে অবস্থান নিতে পারে না। সরকার পরিবর্তন হতে পারে, কিন্তু জনগণ ও দেশ স্থায়ী। নীলাকাশ টুডে’র কাছে দেশের স্বার্থ সব সময়ই সবকিছুর ঊর্ধ্বে স্থান পেয়েছে। নীলাকাশ টুডে নিরপেক্ষ ভাবে সমস্যার কথা তুলে ধরার পাশাপাশি দেশের সম্ভাবনার ওপরও জোর দিয়ে এসেছে।

দায়িত্বশীল সাংবাদিকতার বিষয়ে নীলাকাশ টুডে আন্তরিক। সরকার ও বিরোধী দলসহ সংশিষ্ট সব মহলের সমালোচনা করতে গিয়ে আমরা সব সময়ই দায়িত্বশীল। ভালোকে ভালো ও মন্দকে মন্দ বলতে দ্বিধান্বিত নই আমরা। জনগণ চায় সম্ভাব্য সব ধরনের উন্নয়ন। এ লক্ষ্য অর্জনে সংবাদপত্রকে সহায়ক শক্তি হিসাবে পাশে দেখতে চায় তারা। আমাদের মতো দেশে যেখানে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো বিকশিত নয়, সেখানে সংবাদপত্রের সাহসী ও দায়িত্বশীল ভূমিকার প্রয়োজন বেশি।

এটা গভীর ভাবে উপলব্ধি করেই পথ চলছি আমরা। পাঠকসহ সংশ্লিষ্ট সবাইকে আরও নিবিড় ভাবে সম্পৃক্ত করে বলিষ্ঠতার সঙ্গে এগিয়ে যাবে নীলাকাশ টুডে এর-প্রতিষ্ঠাবার্ষিকীতে এটাই আমাদের অঙ্গীকার।