তুরস্কের মাটিতে ইউক্রেনের ‘সশস্ত্র বাহিনীর’ কাছে ‘পুতিনের’ হার!


MD Nuruzzaman প্রকাশের সময় : জুলাই ৩০, ২০২২, ৫:৫০ অপরাহ্ন /
তুরস্কের মাটিতে ইউক্রেনের ‘সশস্ত্র বাহিনীর’ কাছে ‘পুতিনের’ হার!

 

নীলাকাশ টুডেঃ সম্প্রতি রাশিয়া-ইউক্রেন যুদ্ধের আঁচ গিয়ে লেগেছে তুরস্কে। গত বুধবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ালিফাইয়ার ম্যাচে মুখোমুখি হয় তুরস্কের ক্লাব ফেনারবার্খ এবং ইউক্রেনের ক্লাব দিনামো কিয়েভ।

আর এ ম্যাচটিতে দিনামো কিয়েভ একটি গোল করার পর স্টেডিয়ামে উপস্থিত থাকা ফেনারবার্খ ক্লাবের দর্শকরা রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নাম নিয়ে তার পক্ষে স্লোগান দেন।

অবশ্য যতই ‘ভ্লাদিমির পুতিন’ বলে স্নোগান দিন ক্লাব ফেনারবার্থের সমর্থকরা; শেষে বাজিরাত কিন্তু দিনামো কিয়েভই করেছে। তারা এই খেলায় ২-১ গোলে জিতে নিয়েছে।

খেলার পর ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র টুইটারে বলেন, ‘আমাদের সশস্ত্র বাহিনী তুরস্কের মাটিতে পুতিনকে ২-১ গোলে পরাজিত করেছে। আমরা তুর্কি সমর্থকদের জয়ের পক্ষে থাকার সুপারিশ করছি।’

এদিকে, তুরস্কের ক্লাব ফেনারবার্খের প্রেসিডেন্ট আলি কক জানিয়েছেন, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ালিফাইয়ার ম্যাচ চলাকালে ভক্তদের ‘ভ্লাদিমির পুতিন’ স্লোগানের জন্য ক্ষমা চাইবে না তারা।

এ ব্যাপারে ফেনারবার্খের প্রেসিডেন্ট আলি কক বলেন, আমরা ইউক্রেনের কাছে ক্ষমা চাইব না। আমার মনে হয় এটা একেবারেই অনুপযুক্ত ও অপ্রয়োজনীয় শ্লোগান। কিন্তু আমরা এ ব্যাপারে কি করতে পারি? তাদের মুখ বন্ধ রাখব? সূত্র: আল জাজিরা।