জামায়াতের আমিরসহ আটক ২০


MD Nuruzzaman প্রকাশের সময় : ডিসেম্বর ৭, ২০২২, ১:২২ অপরাহ্ন /
জামায়াতের আমিরসহ আটক ২০

 

নীলাকাশ টুডেঃ কুমিল্লার চৌদ্দগ্রামে গোপন বৈঠকে অভিযান চালিয়ে উপজেলা জামায়াতের আমীরসহ ২০ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (০৬ ডিসেম্বর) রাতে উপজেলার কালিকাপুর ইউনিয়নের একটি বাড়ি থেকে তাদের আটক করা হয়।

বুধবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন চৌদ্দগ্রাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা।

 

আটকরা হলেন- চৌদ্দগ্রাম উপজেলা জামায়াতের আমির মাহফুজুর রহমান, সেক্রেটারি বেলাল হোসেন, সহ-সাধারণ সম্পাদক এয়াছিন, কালিকাপুর ইউনিয়ন জামায়াতের আমির আবুল হাশেম, ঘোলপাশা ইউনিয়ন জামায়াতের আমির আবদুল কাদের, জামায়াত নেতা মো. ইসমাইল, মো. নোমান, আবু তাহের, আবদুর রহিম, ইব্রাহিম খলিল, মোখলেছুর রহমান মজুমদার, সাইফুল ইসলাম, জহির উদ্দিন, আবুল হাশেম, জাহিদুর রহমান, আহসান উল্যাহ, বেলাল হোসেন, ফজলুল হক ও মাসুম।

ওসি বলেন, মঙ্গলবার রাতে উপজেলার ৩ নং কালিকাপুর ইউনিয়নের একটি বাড়িতে ১০ ডিসেম্বরের বিএনপির সমাবেশকে সামনে রেখে নাশকতার পরিকল্পনা করতে উপজেলা জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দ গোপন বৈঠকে বসেন। বিষয়টি পুলিশ গোপন সংবাদের মাধ্যমে জানতে পেরে ওই বাড়িতে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি ঠিক পেয়ে জামায়াত নেতারা পুলিশের ওপর হামলা চালায়।

এ সময় উপ-পরিদর্শক জুয়েল, সহকারী উপ-পরিদর্শক বল্লম মজুমদার ও চার কনস্টেবলসহ ছয়জন আহত হন। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ গিয়ে বাড়িটিতে অভিযান চালিয়ে তাদের আটক করে।

 

ওসি আরও বলেন, এ সময় তাদের কাছ থেকে বেশ কিছু জিহাদি বই জব্দ করা হয়। এ ব্যাপারে পুলিশ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে তাদের বিরুদ্ধে মামলা করেছে। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রক্রিয়া চলছে।