ওঝা ঝাড়ফুঁক করেও ইভিএমে জিন-ভূত পায়নি


MD Nuruzzaman প্রকাশের সময় : জুন ১০, ২০২৩, ১১:১২ পূর্বাহ্ন /
ওঝা ঝাড়ফুঁক করেও ইভিএমে জিন-ভূত পায়নি

 

ইভিএম নিয়ে অনেকেই অনেক কথা বলেন। এটার কিন্তু পরীক্ষা অনেক আগেই শেষ হয়ে গেছে। এর ভেতরে জিন-ভূত, প্রেত থাকে বলে অনেকেই বলেছেন। কিন্তু আমরা এরকম কোনো কিছু পাইনি। অনেক ওঝা ঝাড়ফুঁক করেও কিছুই পায়নি। এমন মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আওয়াল।

শনিবার (১০ জুন) দুপুরে জালালাবাদ গ্যাস টি অ্যান্ড ডি সিস্টেম লি. অডিটোরিয়ামে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন-২০২৩ উপলক্ষ্যে প্রার্থীদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

 

এ সময় তিনি বলেন, আমরা দুইটি পদ্ধতিতে বিশ্বাস করি। শরিয়ত ও মারেফত। শরিয়তের পদ্ধতিতে ভোট কোথাও যায় না। কিন্তু এখন মারেফতের পদ্ধতিতে এক জায়গার ভোট অন্য জায়গায় চলে যাওয়ার বিষয়ে আমি বলতে পারবো না। কারণ আমি মারেফত বুঝি কম। কাজেই শরিয়তের পদ্ধতিতে কোনোভাবেই একজনের ভোট অন্যজন দিতে পারে না। যদি কেউ প্রমাণ করতে পারেন তাহলে আমি নিজেই এর দায়ভার নিবো। তাই আপনারা সময়মতো ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেবেন। কোনো বিলম্ব করবেন না।

সিইসি আরও বলেন, আমরা সিসিটিভির মাধ্যমে সব কেন্দ্রের পরিস্থিতি পর্যবেক্ষণ করব। কোনো ভোটার যদি সঠিকভাবে ভোট দিতে না পারেন তাহলে আপনারা চিৎকার করে দিবেন। আমরা সেখান থেকে বসে ব্যবস্থা নিবো।

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের উদ্দেশে কাজী হাবিবুল আওয়াল বলেন, কোনো প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করলে প্রার্থিতা বাতিল হতে পারে। আপনারা কেউ এমন কিছু করবেন না যাতে আপনাদের প্রার্থিতা বাতিল হয়।

মতবিনিম সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের সচিব মো. জাহাংগীর আলম, সিলেট মেট্রোপলিট পুলিশের কমিশনার ইলিয়াছ শরীফ বিপিএম (বার) পিপিএম, সিলেট জেলা প্রশাসক মো.মজিবর রহমান, সিলেট জেলার পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ফয়সল কাদের প্রমুখ।