ইসি’র সদিচ্ছা থাকলে সুষ্ঠু নির্বাচন সম্ভব : বাংলাদেশ কংগ্রেস


MD Nuruzzaman প্রকাশের সময় : ডিসেম্বর ২৮, ২০২২, ৩:৪৩ অপরাহ্ন /
ইসি’র সদিচ্ছা থাকলে সুষ্ঠু নির্বাচন সম্ভব : বাংলাদেশ কংগ্রেস

ঢাকা অফিসঃ

গতকাল ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত রংপুর সিটি কর্পোরেশনের নির্বাচন সন্তোষজনক বলে দাবী করেছে বাংলাদেশ কংগ্রেস। এই নির্বাচনে মেয়র পদে বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী মোঃ আবু রায়হান ১০ হাজার ৫৪৯ পেয়েছেন। তবে নির্বাচনে কালো টাকার ব্যাপক ছড়াছড়ি হয়েছে এবং শোডাউনের নামে হাজার হাজার মটর সাইকেল ও গাড়ী নামিয়ে নগরীতে জনদূর্ভোগ সৃষ্টি করা হয়েছে বলে দলটি দাবী করা হয়েছে। এছাড়াও বিভিন্ন কেন্দ্রে ইভিএম ক্রুটির কারণে নির্বাচন বিলম্বিত হওয়া ও ভোটারদের ভোগান্তির সৃষ্টিতে দলটির পক্ষ থেকে ক্ষোভ প্রকাশ করা হয়। নির্বাচনে বাংলাদেশ কংগ্রেসকে ব্যাপক সমর্থন দেয়ায় রংপুর মহানগরবাসীকে কৃতজ্ঞতা জানিয়েছে দেশের সর্বশেষ নিবন্ধিত এই দলটি।

ঢাকার বাংলামটরস্থ বাংলাদেশ কংগ্রেসের কেন্দ্রীয় কার্যালয়ে আজ বিকালে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে দলটির চেয়ারম্যান এ্যাডঃ কাজী রেজাউল হোসেন বলেন, নির্বাচন কমিশনের সদিচ্ছা থাকলে ইভিএমে হোক বা ব্যলটে যে কোন নির্বাচন সুষ্ঠু হতে পারে, তার প্রমাণ গতকালের রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন। কিছু ত্রুটি থাকলেও উক্ত নির্বাচনকে সুষ্ঠু বলা যায় মর্মে দাবী করেন তিনি। একটি সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করায় তিনি নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব এ্যাডঃ মোঃ ইয়ারুল ইসলাম বলেন, রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের পর নির্বাচন কমিশনের প্রতি জনগণের আস্থা বেড়ে গেছে। আগামীতেও যে কোন নির্বাচন এমন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে মর্মে তিনি নির্বাচন কমিশনের প্রতি আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য গতকাল অনুষ্ঠিত রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা ১ লাখ ৪৬ হাজার ৭৮৯ ভোট পেয়ে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলনের আমিরুজ্জামান পিয়াল পেয়েছেন ৪৯ হাজার ৪৯২ ভোট। ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া ২২ হাজার ৩০৯ ভোট পেয়ে চতুর্থ স্থানে রয়েছেন। এই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর পরেই রয়েছেন বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী ডাব প্রতীকের মোঃ আবু রায়হান।