সুন্দরবনে কীটনাশক দিয়ে মাছ শিকার, আটক ৩


MD Nuruzzaman প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৮, ২০২৩, ৫:৪৮ পূর্বাহ্ন /
সুন্দরবনে কীটনাশক দিয়ে মাছ শিকার, আটক ৩

বাগেরহাটের পূর্ব সুন্দরবনে কীটনাশক দিয়ে মাছ ধরার সময় তিনজনকে আটক করেছে বনরক্ষীরা। শরণখোলা রেঞ্জের কটকা অভয়ারণ্য কেন্দ্রের আওতাধীন ছিটাকটকা এলাকার খাড়ির খাল থেকে তাদের আটক করা হয়। তাদের কাছ থেকে দুই বোতল কীটনাশক, ছোট ফাঁসের তিনটি নিষিদ্ধ জাল, একটি ট্রলারসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়।

রোববার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) শেখ মাহাবুব হাসান এ তথ্য জানান।

আটক তিনজন হলেন বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের খুড়িয়াখালী গ্রামের ফেরদৌস খান, আনোয়ার চাপরাসি ও রিয়াদুল শিকদার।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) শেখ মাহাবুব হাসান জানান, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি, কীটনাশক দিয়ে মাছ শিকার করা হচ্ছে। এর ভিত্তিতে সকাল ৬টার দিকে কটকা অভয়ারণ্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুরজিৎ চৌধুরীর নেতৃত্বে অভিযান চালিয়ে ওই তিনজনকে আটক করা হয়।

তারা বন বিভাগের কাছ থেকে জেলে পাস নিয়ে গোপনে কীটনাশক দিয়ে মাছ শিকার করতেন। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।