সাতক্ষীরার চারটি আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করলো যারা


MD Nuruzzaman প্রকাশের সময় : নভেম্বর ২০, ২০২৩, ৩:০০ পূর্বাহ্ন /
সাতক্ষীরার চারটি আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করলো যারা

নিজস্ব প্রতিনিধি

শনিবার আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনয়ন ফরম সংগ্রহের পর উৎসব মুখর পরিবেশে আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা ফরম সংগ্রহ ও জমা দেওয়ার পর সাতক্ষীরার চারটি সংসদীয় আসনের মনোয়ন প্রত্যাশীরা শনিবার ও রবিবার নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে দলবেঁধে রাজধানী ঢাকায় গিয়েছেন মনোনয়ন ফরম সংগ্রহপূর্বক জমা দিতে। সেখানে সৃষ্টি হয়েছে এক আনন্দঘন পরিবেশ। মনোনয়ন উৎসবে মেতে উঠেছেন নেতা-কর্মীরা। গত দুদিন ধরে সেখানে অবস্থান করছেন জেলার শীর্ষ নেতারা। মনোনয়ন প্রত্যাশীরা বলেছেন, ফরম সংগ্রহ করলেও দল যাকে মনোনয়ন দেবে তার জন্যই এক হয়ে কাজ করবেন তারা।

এদিকে দ্বিতীয় দিনেও ব্যাপক উৎসাহ ও উৎসবমুখর পরিবেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের আগ্রহী প্রার্থীরা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আগামীকাল মঙ্গলবার পর্যন্ত চলবে দলীয় মনোনয়ন ফরম বিক্রি। রবিবার (১৯ নভেম্বর) সকাল থেকেই হাজার হাজার নেতা-কর্মী-সমর্থক নিয়ে আগ্রহী প্রার্থীরা বঙ্গবন্ধু অ্যাভিনিউতে এসে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম কিনেছেন। অনেকের পক্ষ থেকে তাদের প্রতিনিধিরা ফরম সংগ্রহ করছেন। গত শনিবার (১৮ নভেম্বর) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এরপর এ কার্যক্রম শুরু হয়।

এদিকে রবিবার রাত ১১টা পর্যন্ত বিভিন্ন সূত্র থেকে পাওয়া তথ্য অনুযায়ী সাতক্ষীরার চারটি সংসদীয় আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন অনেকেই। যারা এখনও সংগ্রহ করেননি তারা আজ-কালের মধ্যে সংগ্রহ করবেন।

রবিবার রাতে দলের একটি সূত্র জানায়, সাতক্ষীরা ১ (তালা-কলারোয়া) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগ সাতক্ষীরা জেলা শাখার শিক্ষা ও মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক, দৈনিক পত্রদূতের ভারপ্রাপ্ত সম্পাদক, লায়লা পারভীন সেঁজুতি, তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, কেন্দ্রীয় যুবলীগ নেতা রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ সাহিদ উদ্দিন, কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপন ও জেলা আওয়ামী লীগ নেতা এড. মোহাম্মদ হোসেন।

সাতক্ষীরা ২ (সদর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক মো: নজরুল ইসলাম, সহ-সভাপতি মীর মোশতাক আহম্মেদ রবি, যুগ্ম-সম্পাদক সাবেক ছাত্রনেতা আ হ ম তারেক উদ্দীন ও সাবেক সচিব শাফী আহম্মেদ।

সাতক্ষীরা ৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ডা: রুহুল হক, আশাশুনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম, ইউসুফ আব্দুল্লাহ, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ এজাজ আহম্মেদ স্বপন।

সাতক্ষীরা-৪ আসনে আওয়ামী লীগের মনোনয় ফরম সংগ্রহ করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম জগলুল হায়দার, সাধারণ সম্পাদক এসএম আতাউল হক দোলন, আওয়ামী লীগ নেতা বাবলুর রহমান, শফিউল আযম লেলিন, মাসুদা খানম মেধা ও আনিছুর রহমান আনিছ।