সারাদেশ

শ্যামনগরে আকষ্মিক টর্নেডো, এক জেলে নিখোজ

  শ্যামনগর অফিসঃ ২৩ মার্চ ২০২৩ , ১২:১৬:১৩ প্রিন্ট সংস্করণ

 

সাতক্ষীরার শ্যামনগরে আকষ্মিক টর্নেডোর আঘাতে উপজেলার রমজাননগর ও কৈখালী দু’টি ইউনিয়নের ৫টি গ্রামে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে টর্নেডোর আঘাতে ৫শতাধিক ঘরবাড়ি বিদ্ধস্ত হয়। তন্মর্ধে ১২০টি ঘরবাড়ি সম্পূর্ণ এবং ৪শতাধিক ঘরবাড়ি আংশিক বিদ্ধস্ত হয়। এসময় মাদার নদীতে মাছ ধরাবস্থায় মোঃ কুদ্দুস গাজী (৪০) নামে এক জেলে নিখোজ হয়। তিনি পূর্ব কৈখালী গ্রামে রমজান গাজীর ছেলে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ শাহিনুল ইসলাম জানান, দুপুরের দিকে হঠাৎ টর্নেডো সৃষ্টি হয়। এসময় দশ মিনিট ব্যাপী তান্ডবে ওই ৫টি গ্রাম ক্ষতি গ্রস্থ হয়। ঘরবাড়ীর টিনের চাল উড়িয়ে নিয়ে যায়। টর্নেডোর সাথে বজ্র সহ শীলা বৃষ্টি হওয়ায় ধান ও তরমুজ ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে। তাছাড়া কৈখালী বনস্টেশন অফিস ও বিজিবি ক্যাম্প ক্ষতিগ্রস্থ হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এঘটনায় এক জেলে নিখোজ আছে। ফায়ার সার্ভিসের ডুবুরীর দল অনুসন্ধান কাজ চালিয়ে যাচ্ছে।

শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আক্তার হোসেন বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। নিখোঁজ জেলের উদ্ধার তৎপরতা অব্যহত আছে।

আরও খবর: সারাদেশ