সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৩৮ পূর্বাহ্ন
নোটিশঃ
সাতক্ষীরায় একজনের ফাঁসি শ্যামনগরে সড়ক দুর্ঘটনায় অফিসার সহ আহত ৩ সাতক্ষীরায় ট্রাকের ধাক্কায় গৃহবধূ নিহত হিরো আলমকে তথ্যমন্ত্রীর অভিনন্দন তাদেরকে হেদায়েত কর, না হলে মাটিতে মিশিয়ে দাও! শ্যামনগরে হরিণের মাংস সহ ডিঙ্গি নৌকা আটক বেনাপোলে ফেনসিডিল সহ দুই মাদক ব্যবসায়ী আটক ওয়াজ মাহফিলে দাওয়াত না পেয়ে আ.লীগের দু’পক্ষের বাড়িঘর ভাঙচুর হত্যা মামলার আসামিকে কুপিয়ে হত্যা গ্রাহকদের কাছ থেকে দাম বেশি নিয়ে ডাকাতি করছেন গ্যাস ব্যবসায়ীরা! স্ত্রীকে কুপ্রস্তাব, ব্যবসায়ীকে বাসায় ডেকে শেষ করলেন স্বামী ঢাকায় ‘ছোঁ পার্টির’ ১৬ জন গ্রেফতার স্বর্ণের দাম কমল ভরিতে যত বাংলাদেশ ও পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ফেসবুক লাইভে এসে যা বললেন হিরো আলম

রোনালদোর প্রতি সেকেন্ডে আয় কত

রিপোর্টারের নাম
আপডেট সোমবার, ২ জানুয়ারী, ২০২৩, ৩:৫৩ পূর্বাহ্ন

 

নীলাকাশ টুডেঃ রোনালদোর মতো দিন আর কার আছে?’ জোড়া প্রশ্নের মাহাত্ম্যটা বোঝা যাবে একটি তথ্যে। ২০২৩ সালে বিশ্বের সবচেয়ে বেশি রোজগার করা ক্রীড়াবিদ এখন রোনালদো। পিএসজিতে মেসির যা বেতন, তার চেয়ে পাঁচ গুণ বেশি বার্ষিক রোজগার এখন ৩৭ বছর বয়সী পর্তুগিজ তারকার। পিএসজির আরেক তারকা নেইমার তিন বছরের মোট আয় এখন রোনালদোর এক বছরের আয়ের সমান!

সাবেক রিয়াল ও ইউনাইটেড তারকার শুধু ‘সেই দিন’ই নয়, ‘এমন দিন’ এসেছে যা কেউ কখনো দেখেননি। কাতার বিশ্বকাপের মাঝপথে শুরু হওয়া গুঞ্জন সত্যি করে ২০২২ সালের শেষলগ্নে সৌদি আরবের ক্লাব আল নাসরে নাম লিখিয়েছেন রোনালদো।

 

সৌদি আরবের রাষ্ট্রীয় মালিকানাধীন টিভি চ্যানেল আল এখবারিয়া নিউজ জানিয়েছে, আল নাসরে প্রতিবছর ২১ কোটি মার্কিন ডলার রোনালদো। একই তথ্য জানিয়েছেন ইতালিয়ান সাংবাদিক ও দলবদল বাজারে নির্ভরযোগ্য সূত্র ফ্যাব্রিজিও রোমানোও।

আল নাসরে যোগ দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো
আল নাসর বা রোনালদোর পক্ষ থেকে অর্থের অঙ্ক অবশ্য এখনো নিশ্চিত করা হয়নি। তবে আল এখবারিয়া ও আল নাসর দুটি প্রতিষ্ঠানেই সৌদি আরবের ক্রীড়া মন্ত্রণালয়ের মালিকানা থাকায় অর্থের পরিমাণে খুব বেশি হেরফের হওয়ার কথা নয়।

মার্কিন অর্থ ও বাণিজ্যবিষয়ক সাময়িকী ফোর্বসের তথ্য বলছে, রোনালদো–আল নাসর চুক্তি কার্যকরের সঙ্গে সঙ্গে সব ধরনের খেলা মিলিয়ে বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ক্রীড়াবিদ হয়ে যাবেন রোনালদো।

প্রতিবছর ২১ কোটি মার্কিন ডলার আয় করলে প্রতি সপ্তাহের আয় দাঁড়াবে ৩৬ লাখ ডলারের বেশি। যা দিনপ্রতি ৬ লাখ, ঘণ্টাপ্রতি প্রায় ২৬ হাজার, মিনিটপ্রতি প্রায় সাড়ে চার এবং সেকেন্ডপ্রতি সাত ডলারের বেশি।

দল হিসেবে এই মুহূর্তে সবচেয়ে বেশি বেতন দিয়ে থাকে ফ্রান্সের ক্লাব পিএসজি। কাতারি মালিকানাধীন ক্লাবটি কিলিয়ান এমবাপ্পেকে বার্ষিক ৬.৩ কোটি, মেসিকে ৪.১ ও নেইমারকে ৩.৬৫ কোটি মার্কিন ডলার বেতন দেয়। মেসি ও নেইমারদের বেতনের বাইরে বিজ্ঞাপন ও ইমেজ স্বত্ব থেকে বিপুল পরিমাণ আয় আছে।

আল নাসরে যোগ দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো
মার্কিন গণমাধ্যম সিবিএস জানিয়েছে, আল নাসর রোনালদোকে বেতন বাবদ দেবে সাড়ে সাত কোটি মার্কিন ডলার। তবে এর প্রায় দেড় গুণ আয় হবে তাঁর বাণিজ্যিক ও ইমেজ স্বত্ব থেকে।

‘সেই দিন’ গেলেও রোনালদোর ‘আরও দিন’ এখনো বাকি!


এই বিভাগের আরো খবর