নীলাকাশ টুডেঃ কোপা আমেরিকার প্রথম সেমিফাইনালের ফুটবল খেলায় কোপানো চমক থাকছে ব্রাজিল বনাম আর্জেন্টিনার । এই দুই দলের অকেজো সমার্থক বাংলাদেশে আছে। তারা এখান থেকে যতই চিল্লাতে থাকুক তাদের কোন প্রকার লাভ লসের সম্ভব না নেই। তবে তাদের সমার্থকদের কিছু লাভ লস থাকতে পারে। সেই বিষয়ে আলোচনায় যাবো তার আগে যারা খেলা ভক্ত না , তাদের পক্ষ থেকে করোনা ভাইরাসের মহামারিতে অভিনন্দন ও শুভেচ্ছা জানায়। যেই দল হেরে যাক বা জিতে যাক তাদের নিয়ে ওই ভক্তদের মত নিরামিষ ভুজিরাও চুপচাপ নেই ।

একেবারে চুপচাপ কিভাবে থাকে বলুন, যখন পৃথিবীর ওই মাথা থেকে সম্প্রচারিত হয়ে টেলিভিশনের মাধ্যমে দেখতে পেয়ে একখান গোলের পরে এক পক্ষের লোকজন চিল্লাতে থাকে টেলিভিশনের বাহিরে বসে। গভীর রাতে খেলা দেখার আশায় রাত্র জাগিয়া কষ্ট করিয়া টেলিভিশনের পর্দায় চোখ তাকিয়ে পছন্দের দলের হয়ে সাপোর্ট করে ঘুম নষ্ট করে। মাঝে মাঝে সৃষ্টি কর্তার কাছে প্রার্থনাও করে।

আবার শোনা যায় মজার ঘটনা যেটা দুই দলের সমার্থকদের মধ্যে মারামারিও হয়। সমার্থকদের মধ্যে মারামারি হলে মুহূর্তের মধ্যে পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। যেমনটা মঙ্গলবার আলোচিত জেলা ব্রাহ্মণবাড়িয়ায় বিশ্বের আলোচিত ফুটবল দল আর্জেন্টিনা সমার্থক ও ব্রাজিলের সমার্থকদের মধ্যে তর্কে বির্তকের ঘটনায় তিন জনকে পিটিয়ে হাসপাতালে পাঠানো হয়েছে। এতে যারা চুপচাপ দেখে তামাসা করে তারা খুব খুশি হয়েছে। করোনা কালে হাসপাতালের ডাক্তার ও ফার্মেসী ব্যবসায়ীদের লাব হচ্ছে। তারাও খুশি!

মজার পোষ্ট

মোঃ নুরুজ্জামান