সারাদেশ

মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিয়ে যাবার শপথ নিতে হবে- ইউএনও রহিমা সুলতানা বুশরা

  প্রতিনিধি ২০ নভেম্বর ২০২৩ , ৮:১২:৫৮ প্রিন্ট সংস্করণ

 

হাফিজুর রহমান শিমুলঃ
সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা ২০ নভেম্বর পাক হানাদার মুক্ত দিবস। এ দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে। অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু করেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মুক্তিযোদ্ধা সংসদের প্রশাসক রহিমা সুলতানা বুশরা, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিমসহ মুক্তিযোদ্ধাবৃন্দ, মুক্তিযোদ্ধা সংন্তান কমান্ডের নেতৃবৃন্দ, সাংবাদিক ও সূধীবৃন্দ।এরপর পরই সোহরাওয়ার্দী উদ্যানে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন।

এসময়ে ইউএনও বক্তব্যে বলেন, আজকের দিন, কালিগঞ্জের ইতিহাস সমৃদ্ধ এক গুরুত্বপূর্ণ দিন। সকল বীর মুক্তিযোদ্ধা বৃন্দের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করে আগামীর বাংলাদেশ বঙ্গবন্ধুর আদর্শ, জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার, মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিয়ে যাবার শপথ গ্রহণ করার আহ্বান করি। সাবেক কমাণ্ডার আব্দুল হাকিম স্মৃতি স্তম্ভে বক্তব্য রেখে আজকের বাংলাদেশকে সুখী ও সমৃদ্ধিশালী করে গড়ে তোলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন এবং আগামী প্রজন্মকে সেভাবেই গড়ে তুলতে আহবান জানান।অতঃপর দিনের সূচী মোতাবেক মহৎপুর সরকারি গোরস্থানে শহীদ মুক্তিযোদ্ধা ইউনুস আলীর কবর, যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ ওয়াহিদুজ্জামানসহ গোর স্তানের সকল মুর্দেগানদের জন্য দোয়া ও মাগফেরাত কামনায় মোনাজাত পরিচালনা করেন বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের হাফেজ ওমর ফারুক। উপজেলা সদরের প্রধান প্রধান সড়কে আনন্দ র‌্যালী শেষে বেলা সাড়ে ১২ টায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের কনফারেন্স রুমে মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ইউপি চেয়ারম্যান আব্দুল হাকিম এর সভাপতিত্বে ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক গোলাম ফারুক এর সঞ্চলনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাহিমা সুলতানা বুশরা।

বিশেষ অতিথি ছিলেন সাবেক সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব খাঁন আহছানউল্লা, কুশুলিয়া ইউপির সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কাজী মোফাখ্খারুল ইসলাম নীলু। সাংবাদিক সমিতির উপজেলা সভাপতি শেখ আনোয়ার হোসেন, কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্ছু, সহ সভাপতি বাবলা আহমেদ। উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থার উপজেলা সভাপতি এম হাফিজুর রহমান শিমুল, সিনিঃ সহ সভাপতি এস এম আহম্মদ উল্লাহ বাচ্ছু ও সাংগঠনিক সম্পাদক শেখ আতিকুর রহমান, কালিগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক শিমুল হোসেন, তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক আলমগীর হোসেন প্রমুখ।

আরও খবর: সারাদেশ